২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ ইরানে ছুরিকাঘাতে ১০ জন নিহত

দক্ষিণ ইরানে ছুরিকাঘাতে ১০ জন নিহত - ফাইল ছবি

ইরানের দক্ষিণাঞ্চলীয় কেরমান প্রদেশে ব্যক্তিগত মতপার্থক্যকে কেন্দ্র করে ১০ জনকে ছুরিকাঘাতে হত্যা করেছে একজন আফগান। পরে পুলিশ তাকে গ্রেফতার করে। সোমবার রাষ্ট্রীয় গণমাধ্যম একথা জানায়।

শহরের ভারপ্রাপ্ত গভর্নর হোসেন রেজাইকে উদ্ধৃত করে রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ রোববার বলেছে, ‘এক আফগান নাগরিক রাফসানজানি ব্যক্তিগত মতবিরোধ নিয়ে দ্বন্দ্বের কারণে ১০ জনকে হত্যা করেছে।’

রেজাই আরো জানান, সন্ধ্যায় প্রদেশ ছেড়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে গ্রেফতার করে। খবর এএফপি’র।

গ্রামীণ এলাকায় সংঘটিত এই হামলায় ছয় আফগান ও চার ইরানি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন একজন। রাষ্ট্রীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি জানিয়েছে যে, সন্দেহভাজন ব্যক্তি ‘মানসিকভাবে ভারসাম্যহীন ও মাদকাসক্ত’ ছিল বলে জানা গেছে।

ইরান কয়েক দশক ধরে লক্ষাধিক আফগান শরণার্থীদের আশ্রয় দিয়েছে, কিন্তু গত বছর আফগানিস্তানে তালেবানের ক্ষমতায় ফিরে আসার পর থেকে দেশগুলির মধ্যে ভাগ করা ৯০০-কিলোমিটার (৫৫০-মাইল) সীমান্ত দিয়ে নতুন অভিবাসী ভিড় করেছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল