২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মিসরের মধ্যস্ততায় ইসলামিক জিহাদ-ইসরাইল যুদ্ধবিরতি

মিসরের মধ্যস্ততায় ইসলামিক জিহাদ-ইসরাইল যুদ্ধবিরতি - ছবি : সংগৃহীত

গাজায় ফিলিস্তিনি গ্রুপ ইসলামিক জিহাদ ও ইসরাইলের মধ্যে সাময়িক যুদ্ধবিরতি হয়েছে। মিসরের মধ্যস্ততায় রোববার রাতে এই যুদ্ধবিরতি কার্যকর হয়। এর আগে শুক্রবার থেকে তিন দিনের ইসরাইলি বিমান হামলায় গাজায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গত বছরের ১১ দিনের যুদ্ধের পর এটিই ছিল সবচেয়ে বড় আক্রমণ। হামলায় অন্তত ৪১ ফিলিস্তিনি নিহত হয়। নিহতদের মধ্যে ১০টি শিশুও রয়েছে। এছাড়া আহত হয় ২৬৫ জন।

মিসরের প্রেসিডেন্ট আবদেল-ফাতাহ আল-সিসি জানান, কর্মকর্তারা সর্বক্ষণ সহিংসতা বন্ধে প্রয়াস চালিয়ে যাচ্ছেন।

এদিকে ইসরাইলি সেনাবাহিনী দাবি করেছ, গাজায় ইসলামিক জিহাদের সামরিক শাখার পুরো সিনিয়র নেতৃত্বকে শেষ করে দেয়া হয়েছে এবং প্রধানমন্ত্রী ইয়ির লাপিদ ঘোষণা করেছেন, যত দিন প্রয়োজন, তত দিন অভিযান অব্যাহত থাকবে।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল