১২ আগস্ট ২০২২
`

ফিলিস্তিনি প্রেসিডেন্ট ও হামাস প্রধানের ঐতিহাসিক বৈঠক

আলজেরিয়ার প্রেসিডেন্টের মধ্যস্ততায় তাদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়। - ছবি : সংগৃহীত

দীর্ঘ দিন পর ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও হামাসের প্রধান ইসমাইল হানিয়ার মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২০১৬ সালের পর দেশটির শীর্ষ এই দুই নেতার মধ্যে এটিই প্রকাশ্য বৈঠক।

বুধবার আলজাজিরা জানায়, আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদুল মাজিদ তেবোউনের পৃষ্ঠপোষকতায় দেশটির রাজধানী আলজিয়ার্সে এ বৈঠক অনুষ্ঠিত হয়। আলজাজিরার রাষ্ট্রীয় টেলিভিশন এই বৈঠককে ‘ঐতিহাসিক’ আখ্যায়িত করেছে।

৫ জুলাই আলজাজিরা তার ৬০তম স্বাধীনতা দিবস উদযাপন করে। সে উপলক্ষে ফিলিস্তিনের শীর্ষ দুই নেতার মধ্যে বৈঠকের ব্যবস্থা করেন প্রেসিডেন্ট আবদুল মাজিদ তেবোউন। ১৯৬২ সালে আলজেরিয়া স্বাধীনতা লাভ করে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ


premium cement
অভাব-অনটন থেকে বাঁচার দোয়া ঠাকুরগাঁওয়ে কেঁচোসার বিক্রি করে স্বাবলম্বী কৃষাণীরা স্যামসাং ‘রাজপুত্রের’ দুর্নীতি কেন ক্ষমা করলো দক্ষিণ কোরিয়া? শেরপুরে নিত্যপণ্যের বাজারে আগুন, কাঁচা মরিচ কেজি ২৮০ টাকা `আনতাল মাওলা’ নাশিদ গেয়ে এবারো দর্শকদের প্রশংসায় আবু রায়হান রায়গঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার লালমনিরহাটে ফেনসিডিল বিক্রি করতে এসে দুই ভারতীয় নাগরিক আটক গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল

সকল