১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সৌদি আরব আর আমিরাতের কাছে লেসার ডিফেন্স সিস্টেম বিক্রি করতে চায় ইসরাইল

সৌদি আরব আর আমিরাতের কাছে লেসার ডিফেন্স সিস্টেম বিক্রি করতে চায় ইসরাইল - ছবি : সংগৃহীত

সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের কাছে আয়রন বিম ডিফেন্স সিস্টেম বিক্রি করতে চায় ইসরাইল। আর এজন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যপ্রাচ্য সফরের সময় তার কাছে অনুমতি চাইবে ইসরাইল।

একই নিউজ ওয়েবসাইটের খবরে বলা হয়, আয়রন বিম হলো ইসরাইলের সর্বাধুনিক প্রতিরক্ষা ব্যবস্থা। এগুলো দিয়ে আয়রন ডোমের তুলনায় অনেক কম ব্যয়ে ড্রোন ও রকেট ভূপাতিত করা যায়।

আই২৪ নিউজের সিনিয়র মার্কিন প্রতিনিধি মাইক ওয়াগেনহেইম বলেন, এই বিক্রির খবর তেহরানের কাছে একটি বার্তা যে ইসরাইল-আরব জোট আন্তরিক ও তারা বাড়ছে।

তিনি বলেন, ইরানিরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে দুবার বা তিনবার ভাবতে বাধ্য হবে।

ইসরাইলি প্রতিরক্ষা ঠিকাদার রাফাল অ্যাডভান্স ডিফেন্স সিস্টেমস এই লেসার ডিফেন্স প্রযুক্তি উদ্ভাবন ও প্রস্তুত করেছে। তারা ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি সিঙ্গাপুর এয়ার শোয়ে তা প্রদর্শন করে।

সূত্র : মিডলইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার

সকল