২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দুই বছর বন্ধ থাকার পর সীমান্ত খুলেছে স্পেন-মরক্কোর

- ছবি : সংগৃহীত

কোভিড বিধিনিষেধ এবং বড় ধরনের কূটনৈতিক টানাপোড়নের কারণে দুই বছর বন্ধ রাখার পর উত্তর আফ্রিকার দেশ মরক্কো এবং স্পেনের কিউটা ও মেলিলা ছিটমহলের মধ্যকার সীমান্ত খুলে দেয়া হয়েছে। খবর এএফপির।

এই দুটি ছিটমহলের মাধ্যমেই কেবল ইউরোপীয় ইউনিয়নের সাথে মরক্কোর স্থল সীমান্ত রয়েছে। ভূমধ্যসাগরের উত্তর মরক্কো উপকূল সংলগ্ন অঞ্চলে এ দুটি ছিটমহলের অবস্থান।

সীমান্ত গেটগুলো সোমবার স্থানীয় সময় রাত ১১টার পর খুলে দেয়া হয়। সে সময় উভয় দিক থেকে কয়েক ডজন গাড়ি ও পথচারী পারাপার হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল