২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

তুরস্কের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক চায় ইরান : রইসি

সাইয়েদ ইবরাহিম রইসি ও রজব তাইয়েব এরদোগান - ছবি : প্রেস টিভি

ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইবরাহিম রইসি বলেছেন, তুরস্কের সাথে দীর্ঘমেয়াদের ঘনিষ্ঠ সম্পর্ক চায় ইরান। একইসাথে উভয় দেশের মধ্যে দ্বিপাক্ষিক কৌশলগত সহযোগিতা বাড়ানোর পরিকল্পনাকে স্বাগত জানান তিনি।

শনিবার তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের সাথে এক ফোনালাপে এই কথা বলেন তিনি।

ইবরাহিম রইসি বলেন, ‘এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার প্রচেষ্টাকে তেহরান সমর্থন দিয়ে যাবে।’

একইসাথে আঞ্চলিক দেশগুলোর জাতীয় সার্বভৌমত্ব ও ভৌগলিক অখণ্ডতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনই এই অঞ্চলে স্থায়ী নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার একমাত্র উপায় বলে জোর দিয়ে বলেন ইরানি প্রেসিডেন্ট।

অপরদিকে তুর্কি প্রেসিডেন্ট এরদোগান বলেন, ইরান তুরস্কের বিশ্বাসভাজন সহযোগী।

ফোনালাপে তিনি বলেন, আঙ্কারা তেহরানের সাথে বিভিন্ন ক্ষেত্রে অর্থনৈতিক সহায়তা বাড়ানোর পরিকল্পনা করছে। একইসাথে শিগগিরই তিনি ইরান সফরে যাবেন বলে আশা প্রকাশ করেন।

সূত্র : প্রেস টিভি


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল