২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিদেশীদের আরব আমিরাত ছাড়তে বলল হাউছিরা

- ছবি : সংগৃহীত

ইয়েমেনের হাউছি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি সংযুক্ত আরব আমিরাত থেকে বিদেশি কোম্পানিগুলো তাদের কর্মকাণ্ড গুটিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার ও শুক্রবার দফায় দফায় আরব আমিরাত ও সৌদি বিমানগুলো ইয়েমেনে হামলা চালায় এবং এতে অন্তত ৯০ জন নিহত হয়েছে। এই প্রেক্ষাপটে সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বিদেশী কোম্পানিগুলোকে এই হুঁশিয়ারি দিল হুথি সমর্থিত ইয়েমেনে সামরিক বাহিনী।

জেনারেল সারি বলেন, সংযুক্ত আরব আমিরাত থেকে বিদেশী কোম্পানিগুলোকে চলে যেতে হবে এই কারণে যে, তারা একটি অনিরাপদ দেশে বিনিয়োগ করেছে।

তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের শাসকরা ইয়েমেনের বিরুদ্ধে হামলা অব্যাহত রাখা পর্যন্ত দেশটি ক্রমেই আরো বেশি অনিরাপদ হয়ে উঠবে।

সৌদি নেতৃত্বের আরব জোটের হামলায় একটি কারাগারের অন্তত ৮৭ জন নিহত হয়। এসব হামলায় ২৬৬ জন আহত হয়েছেন যাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবারের এ হামলায় হুদাইদা প্রদেশের একটি যোগাযোগ নেটওয়ার্ক ধ্বংস হয়ে গেছে। তারপাশেই ফুটবল খেলারত ছয়টি শিশু মারা গেছে।

সা'দা প্রদেশের কারাগারে হামলার কথা অস্বীকার করেছে সৌদি সামরিক বাহিনীর মুখপাত্র। এর ফলে সংযুক্ত আরব আমিরাত ওই হামলা চালিয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement