২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঘুমন্ত ১১ ইরাকি সেনাকে হত্যা করল সন্দেহভাজন আইএস যোদ্ধারা

ইরাকের দিয়ালা প্রদেশে এক সেনা ক্যাম্পের ১১ ঘুমন্ত সেনাকে হত্যা করেছে সন্দেহভাজন আইএস যোদ্ধারা - ছবি : সংগৃহীত

ইরাকের দিয়ালা প্রদেশে এক সেনা ক্যাম্পের ১১ ঘুমন্ত সেনাকে হত্যা করেছে সন্দেহভাজন আইএস যোদ্ধারা। ওই ইরাকি সেনারা যখন গভীর ঘুমে আচ্ছন্ন তখন তাদের ওপর আক্রমণ করে ওই উগ্রবাদীরা। শুক্রবার ইরাকি নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা এমন তথ্য দিয়েছেন বলে সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

ইরাকের রাজধানী বাগদাদ থেকে ১২০ কি.মি. (৭৫ মাইল) উত্তরে এক পার্বত্য অঞ্চলে এ ঘটনা ঘটে। ইরাকের আল-আজিম জেলায় ওই পার্বত্য অঞ্চলটি অবস্থিত। শুক্রবার দিবাগত রাতে সন্দেহভাজন আইএস যোদ্ধারা ইরাকি সেনাদের বিরুদ্ধে এ হামলা চালায়।

এখনো কেউ এ হামলার দায় স্বীকার করেনি। কিভাবে এ আক্রমণ চালানো হয়েছে তাও জানা যায়নি। কিন্তু, বার্তা সংস্থা এপিকে ইরাকি সেনাবাহিনীর দু’কর্মকর্তা বলেন, সন্দেহভাজন আইএস যোদ্ধারা রাত ৩টায় এ হামলা চালায় এবং ইরাকি সেনাদের ঘুমের মধ্যে গুলি করে হত্যা করে।

ইরাকি সেনাবাহিনীর ওই দু’কর্মকর্তা তাদের নাম প্রকাশ করেননি। কারণ, তাদের এ বিষয়ে কোনো কথা বলার অনুমতি দেয়া হয়নি।

এদিকে ইরাকি সেনাবাহিনীর এক সূত্র জানিয়েছে, শুক্রবার যে গ্রামে সন্দেহভাজন আইএস যোদ্ধারা এ হামলা চালিয়েছে সেখানে সেনা পাঠানো হয়েছে। এছাড়া ওই এলাকার আশেপাশেও সেনা মোতায়েন করা হয়েছে।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল