১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাতার বিশ্বকাপে ৩২৫০ নিরাপত্তারক্ষী পাঠাবে তুরস্ক

কাতারে মোতায়েন তুর্কি সৈন্যদের সাথে প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান - ছবি : আলজাজিরা/এপি

কাতারে চলতি বছর অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবলে শৃঙ্খলা রক্ষায় তিন হাজার দুই শ’ ৫০ নিরাপত্তারক্ষী পাঠাবে তুরস্ক। একইসাথে বিশ্বের অন্যতম বৃহত্তম এই ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে কাতারের নিরাপত্তারক্ষীদেরও প্রশিক্ষণ দেবে আঙ্কারা।

মঙ্গলবার তুরস্কের দক্ষিণাঞ্চলীয় পর্যটন কেন্দ্র আনতালিয়ায় এক অনুষ্ঠানে এই কথা জানান তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সয়লু।

সুলাইমান সয়লু বলেন, বিশ্বকাপ উপলক্ষে কাতারে পাঠানো নিরাপত্তারক্ষীদের মধ্যে তিন হাজার দাঙ্গা পুলিশ, তুর্কি বিশেষ বাহিনীর এক শ’ সদস্য, ৫০ বোমা শনাক্তকারী কুকুর ও তার পরিচালক, ৫০ বোমা বিশেষজ্ঞ ও অন্য কর্মকর্তা রয়েছেন।

তিনি বলেন, ‘নভেম্বর ও ডিসেম্বরে মোট ৪৫ দিনের বিশ্বকাপে কাতারে সাময়িকভাবে আমাদের মোট তিন হাজার দুই শ’ ৫০ কর্মী কাজ করবেন। সারাবিশ্ব থেকে লাখ লাখ ভক্তের অংশগ্রহণের প্রত্যাশিত এই আয়োজনে আমাদের কর্মীরা নিরাপত্তা নিশ্চিত করবেন।’

সাম্প্রতিক বছরগুলোতে তুরস্ক ও কাতারের মধ্যে সম্পর্ক জোরদার হচ্ছে। ২০১৭ থেকে আড়াই বছর সৌদি আরবের নেতৃত্বাধীন দেশগুলোর কাতারের ওপর দেয়া অবরোধে আঙ্কারা দোহাকে সমর্থন দিয়ে এসেছে।

অর্থনৈতিক, বাণিজ্যিক ও সামরিকসহ বিভিন্ন ক্ষেত্রে উভয় দেশ পরস্পরকে সহায়তা করে আসছে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল