১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আমিরাতকে নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতার প্রস্তাব দিল ইসরাইল

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ও আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ - ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে হাউছিদের ড্রোন হামলার সমালোচনা করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। মঙ্গলবার তিনি এ ড্রোন হামলার নিন্দা করেন এবং সংযুক্ত আরব আমিরাতকে নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতার প্রস্তাব দেন।

সোমবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে হাউছিরা ড্রোন হামলা চালায়। এরপর এক চিঠিতে আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদকে নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতার প্রস্তাব দেন বেনেট। ওই চিঠিতে তিনি বলেন, ভবিষ্যতে যাতে এ ধরনের হামলা থেকে রক্ষা পাওয়া যায়, তার জন্যই তিনি এমন প্রস্তাব দিয়েছেন।

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেন, তিনি ইসরাইলের নিরাপত্তা বিভাগকে নির্দেশ দিয়েছেন যেন যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ তার দেশের নিরাপত্তার জন্য যা চাইবেন, তাই দেয়া হয়।

এদিকে নাফতালি বেনেট তার টুইটার অ্যাকাউন্টে ওই চিঠিটি সংযুক্ত করেন এবং বলেন, আবুধাবিতে ইরান সমর্থিত হাউছিরা যে ড্রোন হামলা করেছে আমি তার চরম নিন্দা করছি। এছাড়া তিনি ওই হামলায় নিহতদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

তিনি আরো বলেন, সংযুক্ত আরব আমিরাতের পাশে আছে ইসরাইল। আমি মোহাম্মদ বিন জায়েদের পাশে আছি।

সোমবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে সন্দেহজনক এক ড্রোন হামলায় তেলের ট্যাঙ্কার বিস্ফোরণে তিনজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। এছাড়া এ হামলায় আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে এক নির্মাণ প্রকল্পে আগুন ধরে যায়। ইয়েমেনের হাউছিরা এ হামলার দায় স্বীকার করেছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু হবিগঞ্জে বাসচাপায় পিকআপের চালক ও হেলপার নিহত

সকল