২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের কাছ থেকে কোনো গ্যাস কিনবে না লেবানন

লেবাননের গ্যাস সরবরাহ কেন্দ্র - ছবি : সংগৃহীত

ইসরাইলের কাছ থেকে গ্যাস কেনার বিষয়ে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনকে নাকচ করে দিয়ে লেবাননি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ইসরাইলে থেকে কোনো গ্যাস কিনবে না। রোববার লেবানন সরকারের পক্ষ থেকে এমন দাবি জানানো হয় বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

এর আগে প্রকাশিত ইসরাইলি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছিল, ইসরাইল তার সমুদ্রতীর থেকে দূরবর্তী লেভিয়াথান গ্যাসক্ষেত্র থেকে লেবাননে গ্যাস সরবরাহ করবে। যুক্তরাষ্ট্রের সাথে হওয়া এক চুক্তির আওতায় জর্ডানের নিচ দিয়ে লেবাননে গ্যাস সরবরাহ করা হবে।

ইসরাইলি চ্যানেল-১২ বলেছে, ইসরাইলি গ্যাস প্রথমে জর্ডানে যাবে। তারপর এ গ্যাস সিরিয়ার মধ্য দিয়ে লেবাননে সরবরাহ করা হবে।

এক বিবৃতিতে লেবাননের লেবাননের জ্বালানি ও পানি মন্ত্রণালয় বলেছে, ইসরাইলি গণমাধ্যমগুলো লেবাননে গ্যাস সরবরাহের ব্যাপারে সম্পূর্ণ মিথ্যা তথ্য দিচ্ছে। গ্যাস সরবরাহের চুক্তি অনুসারে লেবাননের সরকার মিসরের সরকারি প্রতিষ্ঠান থেকে গ্যাস কিনবে। এ গ্যাস মিসর থেকে সরাসরি লেবাননে সরবরাহ করা হবে।

লেবাননের জ্বালানি ও পানি মন্ত্রণালয় আরো বলেছে, মিসর থেকে লেবাননে গ্যাস সরবরাহ করার বিষয়ে চুক্তি হয়েছে যুক্তরাষ্ট্রের উদ্যোগে। লেবাননের বিদ্যুৎ সঙ্কট সমাধানের স্বার্থে যুক্তরাষ্ট্র এ চুক্তিটির উদ্যোগ নেয়।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪

সকল