২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইসরাইলের কাছ থেকে কোনো গ্যাস কিনবে না লেবানন

লেবাননের গ্যাস সরবরাহ কেন্দ্র - ছবি : সংগৃহীত

ইসরাইলের কাছ থেকে গ্যাস কেনার বিষয়ে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনকে নাকচ করে দিয়ে লেবাননি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ইসরাইলে থেকে কোনো গ্যাস কিনবে না। রোববার লেবানন সরকারের পক্ষ থেকে এমন দাবি জানানো হয় বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

এর আগে প্রকাশিত ইসরাইলি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছিল, ইসরাইল তার সমুদ্রতীর থেকে দূরবর্তী লেভিয়াথান গ্যাসক্ষেত্র থেকে লেবাননে গ্যাস সরবরাহ করবে। যুক্তরাষ্ট্রের সাথে হওয়া এক চুক্তির আওতায় জর্ডানের নিচ দিয়ে লেবাননে গ্যাস সরবরাহ করা হবে।

ইসরাইলি চ্যানেল-১২ বলেছে, ইসরাইলি গ্যাস প্রথমে জর্ডানে যাবে। তারপর এ গ্যাস সিরিয়ার মধ্য দিয়ে লেবাননে সরবরাহ করা হবে।

এক বিবৃতিতে লেবাননের লেবাননের জ্বালানি ও পানি মন্ত্রণালয় বলেছে, ইসরাইলি গণমাধ্যমগুলো লেবাননে গ্যাস সরবরাহের ব্যাপারে সম্পূর্ণ মিথ্যা তথ্য দিচ্ছে। গ্যাস সরবরাহের চুক্তি অনুসারে লেবাননের সরকার মিসরের সরকারি প্রতিষ্ঠান থেকে গ্যাস কিনবে। এ গ্যাস মিসর থেকে সরাসরি লেবাননে সরবরাহ করা হবে।

লেবাননের জ্বালানি ও পানি মন্ত্রণালয় আরো বলেছে, মিসর থেকে লেবাননে গ্যাস সরবরাহ করার বিষয়ে চুক্তি হয়েছে যুক্তরাষ্ট্রের উদ্যোগে। লেবাননের বিদ্যুৎ সঙ্কট সমাধানের স্বার্থে যুক্তরাষ্ট্র এ চুক্তিটির উদ্যোগ নেয়।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের

সকল