১৭ মে ২০২২
`

ইসরাইলের কাছ থেকে কোনো গ্যাস কিনবে না লেবানন

লেবাননের গ্যাস সরবরাহ কেন্দ্র - ছবি : সংগৃহীত

ইসরাইলের কাছ থেকে গ্যাস কেনার বিষয়ে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনকে নাকচ করে দিয়ে লেবাননি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ইসরাইলে থেকে কোনো গ্যাস কিনবে না। রোববার লেবানন সরকারের পক্ষ থেকে এমন দাবি জানানো হয় বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

এর আগে প্রকাশিত ইসরাইলি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছিল, ইসরাইল তার সমুদ্রতীর থেকে দূরবর্তী লেভিয়াথান গ্যাসক্ষেত্র থেকে লেবাননে গ্যাস সরবরাহ করবে। যুক্তরাষ্ট্রের সাথে হওয়া এক চুক্তির আওতায় জর্ডানের নিচ দিয়ে লেবাননে গ্যাস সরবরাহ করা হবে।

ইসরাইলি চ্যানেল-১২ বলেছে, ইসরাইলি গ্যাস প্রথমে জর্ডানে যাবে। তারপর এ গ্যাস সিরিয়ার মধ্য দিয়ে লেবাননে সরবরাহ করা হবে।

এক বিবৃতিতে লেবাননের লেবাননের জ্বালানি ও পানি মন্ত্রণালয় বলেছে, ইসরাইলি গণমাধ্যমগুলো লেবাননে গ্যাস সরবরাহের ব্যাপারে সম্পূর্ণ মিথ্যা তথ্য দিচ্ছে। গ্যাস সরবরাহের চুক্তি অনুসারে লেবাননের সরকার মিসরের সরকারি প্রতিষ্ঠান থেকে গ্যাস কিনবে। এ গ্যাস মিসর থেকে সরাসরি লেবাননে সরবরাহ করা হবে।

লেবাননের জ্বালানি ও পানি মন্ত্রণালয় আরো বলেছে, মিসর থেকে লেবাননে গ্যাস সরবরাহ করার বিষয়ে চুক্তি হয়েছে যুক্তরাষ্ট্রের উদ্যোগে। লেবাননের বিদ্যুৎ সঙ্কট সমাধানের স্বার্থে যুক্তরাষ্ট্র এ চুক্তিটির উদ্যোগ নেয়।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ


premium cement
সিআরপিএফের দখলে বারানসীর জ্ঞানবাপী মসজিদ চত্বর আগামী জুলাই থেকে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করতে দেয়া হবে না : ডিএসসিসি মেয়র ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে দেখতে চায় না তুরস্ক সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন কদমতলীতে গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ : স্বামীসহ আটক ৪ হজযাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রেমের বিয়ের ৮ বছর পর স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার রূপায়ণ সিটি উত্তরার প্রবেশ সড়ক উদ্বোধন চট্টগ্রাম বিশ্বের বৃহত্তম কার্বন বিপর্যয়ের ঝুঁকিতে জাপানি ‘সনি’ ব্র্যান্ড এখন পাওয়া যাবে সব ট্রান্সকম ডিজিটাল আউটলেটেও

সকল