১৭ জানুয়ারি ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জমাদিউস সানি ১৪৪৩
`

ইরাক ও সিরিয়ায় হামলার শিকার মার্কিন সেনা ঘাঁটি

মার্কিন সামরিক বহর - ছবি : সংগৃহীত

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের সেনাদের দু’ঘাঁটি ও ইরাকে একটি মার্কিন সামরিক বহর হামলার শিকার হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, রোববার আত-তানফ সামরিক ঘাঁটিতে কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ঘাঁটিটি সিরিয়া, ইরাক ও জর্দান সীমান্তে অবস্থিত।

ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সাথে সম্পর্কযুক্ত সাবেরিন নিউজও এ খবর নিশ্চিত করেছে।

মার্কিন সামরিক ঘাঁটিতে কি দিয়ে হামলা চালানো হয়েছে বা কি কারণে বিস্ফোরণ ঘটেছে তা পরিষ্কারভাবে জানা যায়নি। ঘাঁটিতে অবস্থানরত কোনো মার্কিন সেনা হতাহত হয়েছে কিনা তাও পরিষ্কার নয়। এর আগে গত ২০ অক্টোবর মার্কিন ঘাঁটিতে ড্রোন ও রকেট হামলা চালানো হয়েছিল।

এদিকে রাশিয়ার আরটি টেলিভিশন চ্যানেলের আরবি বিভাগ জানিয়েছে, সিরিয়ার পূর্বাঞ্চলীয় আয-যাওয়ার প্রদেশে শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। ওই হামলার পর সেখান থেকে বহুসংখ্যক হেলিকপ্টার উড়ে যেতে দেখা গেছে। তবে কোথা থেকে কারা এ হামলা চালিয়েছে তা পরিষ্কার নয়।

অন্যদিকে, ইরাকের দক্ষিণাঞ্চলীয় আল-ক্বাদিসিয়া প্রদেশে রাস্তার পাশে পেতে রাখা বোমার সাহায্যে একটি মার্কিন সামরিক বহরে হামলা চালানো হয়েছে। কোনো গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ


premium cement
ইসরাইলের কাছ থেকে কোনো গ্যাস কিনবে না লেবানন সাগরে ধরা পড়ল ৭ মণ ওজনের ‘শাপলা পাতা’ মাছ টিকা দিতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনা, শিক্ষার্থীর মৃত্যু ‘ভাই’ সম্বোধনে গণমাধ্যম কর্মীর উপর ক্ষেপলেন নির্বাচন কর্মকর্তা নির্বাচন কমিশনার নিয়োগ আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন মন্ত্রিসভায় স্বাস্থ্যবিধি মানাতে সরকার ‘অ্যাকশনে’ যাবে : মন্ত্রিপরিষদ সচিব নাসিক নির্বাচনে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে : ওবায়দুল কাদের টেক্সাসের পণবন্দীর ঘটনায় ২ জন গ্রেফতার করোনায় আক্রান্ত সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ভারতে এক দিনে দুই লাখ ৫৮ হাজার করোনা রোগী শনাক্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ৬০ থেকে ৬৫টি ওয়ার্ডের কর্মীসভা শেষ : রবিন

সকল