২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জমাদিউস সানি ১৪৪৩
`

টিকতে পারলেন না লেবাননের তথ্যমন্ত্রী

টিকতে পারলেন না লেবাননের তথ্যমন্ত্রী -

লেবাননের স্পষ্টবাদী তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি শেষ পর্যন্ত পদত্যাগপত্র জমা দিয়েছেন। গতকাল শুক্রবার রাজধানী বৈরুতে এক সংবাদ সম্মেলনে তিনি তার পদত্যাগের ঘোষণা দেন।

দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সৌদি আরবের আগ্রাসনের বিরোধিতা ও সমালোচনা করে বক্তব্য রাখার পর লেবানন সরকারের ওপর ব্যাপক চাপ সৃষ্টি করে রিয়াদ। এরপর তিনি পদত্যাগ করলেন।

সংবাদ সম্মেলনে কোরদাহি বলেন, তিনি ব্যক্তিগত পছন্দের চেয়ে লেবাননের জাতীয় স্বার্থকে অগ্রাধিকার দিচ্ছেন এবং সে কারণে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার ব্যক্তিগত অবস্থানের চেয়ে লেবানন অনেক বেশি গুরুত্বপূর্ণ বলেই আমি আমার অবস্থান থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। পারস্য উপসাগরীয় আরব দেশগুলোতে বসবাসরত লেবাননের নাগরিকদের কোনো রকমের ক্ষতি হোক এটি আমি চাই না, কারণ দেশ এবং দেশের মানুষ আমার ব্যক্তিগত স্বার্থের অনেক উর্ধ্বে। কোরদাহির এ বক্তব্য লেবাননের আল-মায়াদিন টেলিভিশন নেটওয়ার্ক তুলে ধরেছে।

তিনি বলেন, লেবাননের কিছু গণমাধ্যম ও যোগাযোগ ব্যবস্থায় আমার বিরুদ্ধে অপপ্রচার শুরু হয়েছে। একইভাবে পারস্য উপসাগরীয় কিছু আরব দেশেও অপপ্রচার চলছে। এর মধ্যদিয়ে আমার পদত্যাগ দাবি করা হচ্ছে পাশাপাশি লেবাননের বিরুদ্ধে ব্যাপক অন্যায় চাপ সৃষ্টি করা হয়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ


premium cement