১৭ জানুয়ারি ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জমাদিউস সানি ১৪৪৩
`

ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে

নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন-করোনাভাইরাস-সৌদি আরব
ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে - ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন। এবার সৌদিতে এক ব্যক্তির দেহে ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। এমনটাই জানিয়েছে ওই দেশের সরকার। এই ব্যক্তিই হচ্ছেন প্রথম আক্রান্ত ব্যক্তি, যার শরীরে করোনার এই নয়া ভ্যারিয়েন্ট মিলেছে।

সৌদি প্রেস এজেন্সির পক্ষ থেকে জানানো হয়েছে, আক্রান্ত ব্যক্তি উত্তর আফ্রিকা থেকে এই দেশে এসেছেন। আক্রান্ত ব্যক্তিকে পৃথকভাবে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আক্রান্তের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করে কোরারেন্টাইনে পাঠানো হয়েছে।

শীর্ষ মার্কিন সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্টনি ফাউসি জানিয়েছেন, খুব শিগগিরই ওমিক্রন ভ্যারিয়েন্ট সম্পর্কে জানা যাবে। গবেষণাগারে ইতিমধ্যেই এই ভ্যারিয়েন্ট নিয়ে বিস্তর পরীক্ষা-নিরীক্ষা চলছে।

উল্লেখ্য, ইতিমধ্যে ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় রয়েছে ২০টি দেশ। ভ্যারিয়েন্টটি সংক্রামণ করার ক্ষমতা, এটি খুব তাড়াতাড়ি রোগীর দেহে ছড়িয়ে পড়ে কিনা তা নিয়ে গবেষণা চলছে। এমনকি করোনা ভ্যাকসিন ওমিক্রন আটকাতে কতখানি কাজ করবে তা নিয়েও ধোঁয়াশায় বিশেষজ্ঞরা।
সূত্র : পুবের কলম


আরো সংবাদ


premium cement
বন্ধুদের সাথে ঢাকায় ঘুরতে গিয়ে লাশ হলেন সোনারগাঁওয়ের যুবক ইসরাইলের কাছ থেকে কোনো গ্যাস কিনবে না লেবানন সাগরে ধরা পড়ল ৭ মণ ওজনের ‘শাপলা পাতা’ মাছ টিকা দিতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনা, শিক্ষার্থীর মৃত্যু ‘ভাই’ সম্বোধনে গণমাধ্যম কর্মীর উপর ক্ষেপলেন নির্বাচন কর্মকর্তা নির্বাচন কমিশনার নিয়োগ আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন মন্ত্রিসভায় স্বাস্থ্যবিধি মানাতে সরকার ‘অ্যাকশনে’ যাবে : মন্ত্রিপরিষদ সচিব নাসিক নির্বাচনে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে : ওবায়দুল কাদের টেক্সাসের পণবন্দীর ঘটনায় ২ জন গ্রেফতার করোনায় আক্রান্ত সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ভারতে এক দিনে দুই লাখ ৫৮ হাজার করোনা রোগী শনাক্ত

সকল