২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে

নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন-করোনাভাইরাস-সৌদি আরব
ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে - ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন। এবার সৌদিতে এক ব্যক্তির দেহে ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। এমনটাই জানিয়েছে ওই দেশের সরকার। এই ব্যক্তিই হচ্ছেন প্রথম আক্রান্ত ব্যক্তি, যার শরীরে করোনার এই নয়া ভ্যারিয়েন্ট মিলেছে।

সৌদি প্রেস এজেন্সির পক্ষ থেকে জানানো হয়েছে, আক্রান্ত ব্যক্তি উত্তর আফ্রিকা থেকে এই দেশে এসেছেন। আক্রান্ত ব্যক্তিকে পৃথকভাবে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আক্রান্তের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করে কোরারেন্টাইনে পাঠানো হয়েছে।

শীর্ষ মার্কিন সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্টনি ফাউসি জানিয়েছেন, খুব শিগগিরই ওমিক্রন ভ্যারিয়েন্ট সম্পর্কে জানা যাবে। গবেষণাগারে ইতিমধ্যেই এই ভ্যারিয়েন্ট নিয়ে বিস্তর পরীক্ষা-নিরীক্ষা চলছে।

উল্লেখ্য, ইতিমধ্যে ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় রয়েছে ২০টি দেশ। ভ্যারিয়েন্টটি সংক্রামণ করার ক্ষমতা, এটি খুব তাড়াতাড়ি রোগীর দেহে ছড়িয়ে পড়ে কিনা তা নিয়ে গবেষণা চলছে। এমনকি করোনা ভ্যাকসিন ওমিক্রন আটকাতে কতখানি কাজ করবে তা নিয়েও ধোঁয়াশায় বিশেষজ্ঞরা।
সূত্র : পুবের কলম


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল