১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
ইউক্রেনে সঙ্ঘাত সৃষ্টির প্রেক্ষাপট

রাশিয়ার বিরুদ্ধে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন - ছবি : সংগৃহীত

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, রাশিয়া ইউক্রেনে কোনো উসকানি সৃষ্টি করলে তার পরিণতি ভালো হবে না।

তিনি মঙ্গলবার লিথুয়ানিয়ার রিগা শহরে ন্যাটো জোটভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে এ সতর্কবাণী উচ্চারণ করেন অ্যান্টনি ব্লিঙ্কেন।

তিনি ইউক্রেন সীমান্তে রাশিয়ার কথিত সেনা উপস্থিতি জোরদার করার ব্যাপারেও হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ব্লিঙ্কেন বলেন, ইউক্রেনে রাশিয়ার যেকোনো ‘আগ্রাসনের কঠোর জবাব’ দেয়া হবে।

সম্মেলনে ন্যাটো জোটের মহাসচিব জেন্স স্টোলটেনবার্গও ইউক্রেনে যেকোনো সঙ্ঘাতের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন।

তিনি বলেছেন, রাশিয়া যদি আরেকবার একটি স্বাধীন দেশের বিরুদ্ধে বলপ্রয়োগ করে তাহলে তাকে চড়া মূল্য দিতে হবে।

আমেরিকা ও ন্যাটো জোট এমন সময় রাশিয়ার বিরুদ্ধে এ হুঁশিয়ারি উচ্চারণ করল যখন আমেরিকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আনাতোলি অ্যান্টোনভ গত শনিবার বলেছিলেন, তার দেশ ইউক্রেন সীমান্তে কোনো ধরনের সামরিক তৎপরতা চালাচ্ছে না বরং পশ্চিমা দেশগুলো তাদের যুদ্ধংদেহী পদক্ষেপগুলোকে বৈধতা দেয়ার জন্য এ ধরনের অভিযোগ করছে।

গত কয়েকদিন ধরে মার্কিন গণমাধ্যমগুলো এই গুজব ছড়াচ্ছে যে, চলতি বছরের শীতকালেই রাশিয়া ইউক্রেনে হামলা চালাতে পারে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল