২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সাথে আলোচনা করছেন ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিড - সংগৃহীত

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিড বলেছেন, সত্যিকারের সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখতে পারে। মঙ্গলবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সাথে বৈঠক করার সময় ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী এমন মন্তব্য করেন বলে জানিয়েছে ইসরাইলের গণমাধ্যম আই-২৪ নিউজ।

ফরাসি প্রেসিডেন্টের বাসভবন এলিসি প্যালেসে হওয়া এক বৈঠকে ল্যাপিড আবারো বলেছেন, ইসরাইল মনে করে ইরান কালক্ষেপণ করছে যাতে করে তারা তাদের পারমাণবিক কার্যক্রম চালাতে যথেষ্ট সময় পায়।

ইসরাইলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিড জানিয়েছেন যে ইরানকে নিয়ন্ত্রণে এখনি একটি পূর্ণাঙ্গ পরিকল্পনা তৈরি করতে হবে। এছাড়া তিনি আবারো বলেছেন যে এ ব্যাপারে ইসরাইলের অবস্থান আপনারা জানেন। ইসরাইল এখনো তার অবস্থানে দৃঢ় আছে।

এ ব্যাপারে ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিডের বক্তব্য হচ্ছে, ইরানের ওপর থেকে অবরোধ যেন না তোলা হয়। আরো কঠোর অবরোধ আরোপ করতে হবে। এছাড়া ইরানকে সামরিক হুমকিও দিতে হবে। একমাত্র সত্যিকারের সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক প্রতিযোগিতা থেকে বিরত রাখতে পারে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল