২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জমাদিউস সানি ১৪৪৩
`

'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে'

'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' - ফাইল ছবি

জাতিসঙ্ঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভাঞ্চি বলেছেন, ইসরাইলের পরমাণু কর্মসূচি হচ্ছে মধ্যপ্রাচ্যের জন্য বাস্তব হুমকি।

তিনি বলেন, মধ্যপ্রাচ্যকে গণবিধ্বংসী অস্ত্রমুক্ত করতে হলে সবার আগে ইসরাইলকে পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তি বা এনপিটিতে সই করতে হবে। পরমাণু ও গণবিধ্বংসী অস্ত্রমুক্ত মধ্যপ্রাচ্য গঠন শীর্ষক অধিবেশনে দেয়া বক্তৃতায় মাজিদ তাখতে রাভাঞ্চি একথা বলেন।

তিনি বলেন, মধ্যপ্রাচ্যকে গণবিধ্বংসী অস্ত্র মুক্ত করতে হলে সবার আগে ইসরাইলকে আন্তর্জাতিক সমস্ত সংশ্লিষ্ট চুক্তি ও সংস্থায় যোগ দিতে বাধ্য করতে হবে এবং এ সংক্রান্ত যত নিয়ম কানুন রয়েছে তার সবই মেনে চলতে হবে।

তবে সবার আগে ইসরাইলকে কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তি বা এনপিটিতে যুক্ত হতে হবে এবং তার সমস্ত পরমাণু কর্মসূচি আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ'র পর্যবেক্ষণের আওতায় আনতে হবে।

ইসরাইলের পরমাণু কর্মসূচিতে আমেরিকার অন্ধ সমর্থন এবং সহযোগিতার কঠোর সমালোচনা করেন ইরানের রাষ্ট্রদূত।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ


premium cement
আইসিবি এএমসিএল পেনশন হোল্ডারসথ ইউনিট ফান্ডের ১০ টাকা লভ্যাংশ ঘোষণা জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের সাংবাদিক এমদাদুল হক খানের ওপর সন্ত্রাসী হামলা ইউক্রেন নিয়ে অবস্থান ব্যাখ্যা করল রাশিয়া ও যুক্তরাষ্ট্র দুবাইয়ে খেলবেন জোকোভিচ জাতীয় উশুতে এসএ গেমস স্কোয়াড বাছাই ইরাককে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেল ইরান পোশাক শিল্পে নারী শ্রমিকদের হার কমে যাওয়ার কারণ কী? কোটি ডলার ব্যয়ের উৎস বিএনপিকে ব্যাখ্যা করতে হবে : প্রধানমন্ত্রী বিটকয়েন : ক্রিপ্টোকারেন্সি তৈরিতে যেভাবে খনি হয়ে উঠেছে কাজাখস্তান দেশের অধস্তন আদালত তদারকিতে ৮ বিচারপতির মনিটরিং কমিটি

সকল