২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাহরাইনের ওপর দিয়ে সৌদিতে আক্রমণ করছে ইরানি ড্রোন : ইসরাইল

বাহরাইনে নিযুক্ত ইসরাইলি রাষ্ট্রদূত ইটাই ট্যাগনার - সংগৃহীত

বাহরাইনে নিযুক্ত ইসরাইলি রাষ্ট্রদূত বলেছেন, বাহরাইনের আকাশ সীমার ওপর দিয়ে উড়ে গিয়ে সৌদি আরবে আক্রমণ করছে ইরানি ড্রোন। বৃহস্পতিবার ইসরাইলি রাষ্ট্রদূত এমন তথ্য প্রকাশ করেন বলে সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

ইসরাইলি রাষ্ট্রদূত ইটাই ট্যাগনার মার্কিন গণমাধ্যম অ্যাক্সিওসকে বলেছেন, ইরান আমাদের বিরুদ্ধে সিরিয়া ও লেবাননে সম্মুখ যুদ্ধের ফ্রন্ট খুলেছে। কিন্তু, এখন উপসাগরীয় অঞ্চলের (বাহরাইন, কুয়েত, ওমান, কাতার, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের সমন্বয়ে গঠিত অঞ্চল) ওপর তারা তাদের দৃষ্টি দিয়েছে। এখানে ইরান দেখেছে যে আমরা (ইসরাইল) আমাদের উপসাগরীয় বন্ধু রাষ্ট্রগুলোর পাশে দৃঢ়ভাবে অবস্থান করছি। এখন আমরা ইরানের মূল ভূখণ্ডের খুব কাছেই অবস্থান করছি।

তিনি বলেন, আব্রাহাম অ্যাকোর্ড চুক্তি হওয়ার পর থেকে বাহরাইনের সাথে আমাদের অর্থনৈতিক সহযোগিতামূলক সম্পর্ক ছিল। কিন্তু, বাহরাইনি কর্তৃপক্ষ জানিয়েছে যে ইরানকে প্রতিরোধে তারা আমাদের (ইসরাইল) সাথে আছে। এছাড়া তিনি এ কথাও বলেছেন যে ইরানি ড্রোনগুলো বাহরাইনের আকাশ সীমার ওপর দিয়ে উড়ে গিয়ে সৌদি আরবে আক্রমণ করছে। এ কারণে ইরানকে দমনে ইসরাইলের সাথে জোট করেছে বাহরাইন।

ইসরাইলি রাষ্ট্রদূত ইটাই ট্যাগনার আরো বলেছেন, বাহরাইনের উপ-পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন আহমাদ আল খলিফা গত শুক্রবার ইসরাইলে গিয়েছিলেন। যখন আমি তার সাথে দেখা করি তখন তিনি বলেন, বাহরাইন ইসরাইলের সাথে সকল বিষয়ে শান্তিপূর্ণ সম্পর্ক রাখবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল