২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

বাহরাইনের ওপর দিয়ে সৌদিতে আক্রমণ করছে ইরানি ড্রোন : ইসরাইল

বাহরাইনে নিযুক্ত ইসরাইলি রাষ্ট্রদূত ইটাই ট্যাগনার - সংগৃহীত

বাহরাইনে নিযুক্ত ইসরাইলি রাষ্ট্রদূত বলেছেন, বাহরাইনের আকাশ সীমার ওপর দিয়ে উড়ে গিয়ে সৌদি আরবে আক্রমণ করছে ইরানি ড্রোন। বৃহস্পতিবার ইসরাইলি রাষ্ট্রদূত এমন তথ্য প্রকাশ করেন বলে সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

ইসরাইলি রাষ্ট্রদূত ইটাই ট্যাগনার মার্কিন গণমাধ্যম অ্যাক্সিওসকে বলেছেন, ইরান আমাদের বিরুদ্ধে সিরিয়া ও লেবাননে সম্মুখ যুদ্ধের ফ্রন্ট খুলেছে। কিন্তু, এখন উপসাগরীয় অঞ্চলের (বাহরাইন, কুয়েত, ওমান, কাতার, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের সমন্বয়ে গঠিত অঞ্চল) ওপর তারা তাদের দৃষ্টি দিয়েছে। এখানে ইরান দেখেছে যে আমরা (ইসরাইল) আমাদের উপসাগরীয় বন্ধু রাষ্ট্রগুলোর পাশে দৃঢ়ভাবে অবস্থান করছি। এখন আমরা ইরানের মূল ভূখণ্ডের খুব কাছেই অবস্থান করছি।

তিনি বলেন, আব্রাহাম অ্যাকোর্ড চুক্তি হওয়ার পর থেকে বাহরাইনের সাথে আমাদের অর্থনৈতিক সহযোগিতামূলক সম্পর্ক ছিল। কিন্তু, বাহরাইনি কর্তৃপক্ষ জানিয়েছে যে ইরানকে প্রতিরোধে তারা আমাদের (ইসরাইল) সাথে আছে। এছাড়া তিনি এ কথাও বলেছেন যে ইরানি ড্রোনগুলো বাহরাইনের আকাশ সীমার ওপর দিয়ে উড়ে গিয়ে সৌদি আরবে আক্রমণ করছে। এ কারণে ইরানকে দমনে ইসরাইলের সাথে জোট করেছে বাহরাইন।

ইসরাইলি রাষ্ট্রদূত ইটাই ট্যাগনার আরো বলেছেন, বাহরাইনের উপ-পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন আহমাদ আল খলিফা গত শুক্রবার ইসরাইলে গিয়েছিলেন। যখন আমি তার সাথে দেখা করি তখন তিনি বলেন, বাহরাইন ইসরাইলের সাথে সকল বিষয়ে শান্তিপূর্ণ সম্পর্ক রাখবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement
‘ইরান-রাশিয়া-চীন যৌথ নৌমহড়া যুক্তরাষ্ট্রকে কঠোর বার্তা দিয়েছে’ বিধ্বস্ত টোঙ্গায় আর্থিক পরিষেবা চালু, অগ্রাধিকার খাবার পানির টিগ্রায়ে ত্রাণের অভাবে জীবনের ঝুঁকিতে শরণার্থীরা : জাতিসঙ্ঘ শাবি শিক্ষার্থীদের সাথে দুপুরে দ্বিতীয় দফা বৈঠক শিক্ষামন্ত্রীর বাড়ির পেছনে পড়েছিল যুবকের রক্তাক্ত লাশ ঘোড়া দিয়ে হালচাষ নতুন প্রেসিডেন্টের শপথ নেয়ার আগে হন্ডুরাসের কংগ্রেসে হাতাহাতি ফরিদ উদ্দিনের পক্ষে অন্য ভিসি’রা সেনাশাসিত মিয়ানমার ছাড়ছে টোটাল, শেভরন ও শেল পেনসিলভেনিয়ায় বানরবাহী ট্রাক দুর্ঘটনা, পালিয়েছে কয়েকটি ‘ক্ষুধার সম্মুখীন’ আফগানিস্তানের জন্য সাহায্যের হাত বাড়ান : ইমরান খান

সকল