০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

পশ্চিম তীরের ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি ইহুদিদের হামলা

পশ্চিম তীরের ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি ইহুদিদের হামলা
পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ওপর হামলা চালাচ্ছে ইহুদিরা - সংগৃহীত

অবৈধ ইসরাইলি ইহুদি বসতি স্থাপনকারীরা অধিকৃত পশ্চিম তীরের নাবলুস শহরের বোরকা এলাকার ফিলিস্তিনিদের ওপর ভয়াবহ হামলা চালিয়েছে। এ সময় ফিলিস্তিনিদের ওপর ও তাদের বাড়ি-ঘরে পাথর ছুড়ে ও সরাসরি গুলি চালিয়ে হামলা করে ইহুদি বসতি স্থাপনকারীরা। বুধবার ইসরাইলি ইহুদিরা এ হামলা চালায় বলে জানিয়েছে ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা।

পশ্চিম তীরে ইহুদি বসতি স্থাপনকারীদের কর্মকাণ্ড পর্যবেক্ষণকারী গাসসান দাঘলাস বলেন, ইসরাইলি ইহুদি বসতি স্থাপনকারীরা চুপিচুপি ফিলিস্তিনিদের গ্রামে প্রবেশ করে। এরপর তারা ফিলিস্তিনিদের বাড়ি-ঘরে পাথর ছুড়ে ও সরাসরি গুলি চালায়। একই সময়ে নাবলুস-জেনিন সড়কে ফিলিস্তিনিদের গাড়ি লক্ষ্য করে হামলা চালায় ইহুদি বসতি স্থাপনকারীরা। এ হামলায় ফিলিস্তিনিদের কয়েকটি গাড়ি ধ্বংস হয়।

দিনের শুরুতে রামাল্লা শহরের কাছে উগ্রবাদী ইহুদিরা ফিলিস্তিনিদের গাড়িতে হামলা চালালে তিন ফিলিস্তিনি আহত হন। আহত তিন ফিলিস্তিনির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। গুরুতরভাবে আহত এ ফিলিস্তিনিকে হাসপাতালে নেয়া হয়েছে। এ সময় গাড়িতে থাকা ওই ফিলিস্তিনির ছেলেও আহত হন।

অন্য এক ঘটনায় দেখা গেছে উগ্রবাদী ইহুদিদের হামলায় আরো এক ফিলিস্তিনি মারাত্মক আহত হয়েছেন। নাবলুস শহরের উত্তরাঞ্চলে ডুমা গ্রামে উগ্রবাদী ইহুদিদের হামলায় ওই ফিলিস্তিনির গাড়ির কাচ ভেঙে গেলে তিনি আহত হন। মঙ্গলবার দিন ১৫ বছর বয়সী এক মেয়েও অহত হয়েছেন। ওই মেয়েটি গাড়িতে অবস্থানকালে তার ওপর ইহুদিরা আক্রমণ করলে তিনি আহত হন।

সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনিদের গাড়ি ও ফিলিস্তিনি যাত্রীদের ওপর উগ্রবাদী ইহুদিরা হামলা বাড়িয়ে দিয়েছে। পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের সামনেই এসব হামলা হচ্ছে।

ফিলিস্তিন কর্তৃপক্ষ অভিযোগ করেছে যে ইসরাইলি সরকারের প্রত্যক্ষ সমর্থনে উগ্রবাদী ইহুদিরা ফিলিস্তিনিদের ওপর এসব হামলা করছে। উগ্রবাদী ইহুদিদের আক্রমণ থেকে ফিলিস্তিনিদের রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়কেও আহ্বান জানিয়েছে ফিলিস্তিন কর্তৃপক্ষ।

সূত্র : মিডল ইস্ট মনিটর



আরো সংবাদ


খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্রের মাধ্যমে দেশের অস্তিত্ব বিলুপ্তির চেষ্টা হচ্ছে : ফখরুল শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন : কাদের ১১ ডিসেম্বর থেকে সব সিটিতে হাফ ভাড়া কনডেম সেলের আসামিদের তথ্য দাখিল না করায় হাইকোর্টের অসন্তোষ ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১২ গ্রামবাসী রোহিঙ্গা ক্যাম্পে বিয়েতে মতবিরোধে কনে ও বরপক্ষের মধ্যে সংঘর্ষ, নিহত ১ নিখোঁজ ব্যবসায়ীর সন্ধান পেতে পরিবারের সংবাদ সম্মেলন চীনকে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিল যুক্তরাষ্ট্র ঢাকা টেস্ট : ২য় দিনের খেলা শুরু

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)