২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আল-আকসা মসজিদ ইস্যুকে আন্তর্জাতিকীকরণে হামাসের আহ্বান

আল-আকসা মসজিদের ওপর ইসরাইলি আক্রমণ-ধর্মীয় যুদ্ধ
হামাস নেতা খালেদ মেশাল - ছবি : সংগৃহীত

আল-আকসা মসজিদ ইস্যুকে আন্তর্জাতিকীকরণের আহ্বান জানিয়েছেন হামাস নেতা খালেদ মেশাল। বিদেশে হামাসের রাজনৈতিক বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করা এ নেতা বলেন, আল-আকসা মসজিদের ওপর ইসরাইলি আক্রমণের বিষয়ে বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতাদের সচেতনতা বৃদ্ধির জন্য এ (আল-আকসা মসজিদ) ইস্যুকে আন্তর্জাতিকীকরণ করতে হবে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে খালেদ মেশাল এমন মন্তব্য করেন।

আল-আকসা মসজিদ ইস্যুর বিষয়ে তার অবস্থান ব্যাখ্যা করে খালেদ মেশাল বলেন, আল-আকসা মসজিদকে আমরা অন্যতম শীর্ষ আন্তর্জাতিক ইস্যুতে পরিণত করতে পারি। যেহেতু আমরা আল-আকসা মসজিদ ইস্যুকে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এজেন্ডা বলে মনে করি। তাই এটা ফিলিস্তিনি ও মুসলিম দেশগুলোর সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ এজেন্ডা।

তিনি বলেন, ইসরাইল একটি ধর্মীয় যুদ্ধ শুরু করার বিষয়ে কোনো লজ্জা পায় না। তাই, আমরা কেন এ বিষয়টা ঘোষণা করতে লজ্জা পাব যে আল-আকসা মসজিদ ইস্যু আমাদের সংগ্রামের মূল বিষয়বস্তু।

এদিকে শীর্ষ হামাস নেতারা বলছেন, আল-আকসা মসজিদের প্রতি ইসরাইলের অবৈধ কর্মকাণ্ড ও মনোযোগ সরিয়ে নেয়ার জন্য বাস্তবে ও ভার্চুয়াল মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ গুরুত্বপূর্ণ মসজিদকে রক্ষা করার জন্য এটাই সবচেয়ে উত্তম পথ।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement