২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আল-আকসা মসজিদ ইস্যুকে আন্তর্জাতিকীকরণে হামাসের আহ্বান

আল-আকসা মসজিদের ওপর ইসরাইলি আক্রমণ-ধর্মীয় যুদ্ধ
হামাস নেতা খালেদ মেশাল - ছবি : সংগৃহীত

আল-আকসা মসজিদ ইস্যুকে আন্তর্জাতিকীকরণের আহ্বান জানিয়েছেন হামাস নেতা খালেদ মেশাল। বিদেশে হামাসের রাজনৈতিক বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করা এ নেতা বলেন, আল-আকসা মসজিদের ওপর ইসরাইলি আক্রমণের বিষয়ে বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতাদের সচেতনতা বৃদ্ধির জন্য এ (আল-আকসা মসজিদ) ইস্যুকে আন্তর্জাতিকীকরণ করতে হবে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে খালেদ মেশাল এমন মন্তব্য করেন।

আল-আকসা মসজিদ ইস্যুর বিষয়ে তার অবস্থান ব্যাখ্যা করে খালেদ মেশাল বলেন, আল-আকসা মসজিদকে আমরা অন্যতম শীর্ষ আন্তর্জাতিক ইস্যুতে পরিণত করতে পারি। যেহেতু আমরা আল-আকসা মসজিদ ইস্যুকে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এজেন্ডা বলে মনে করি। তাই এটা ফিলিস্তিনি ও মুসলিম দেশগুলোর সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ এজেন্ডা।

তিনি বলেন, ইসরাইল একটি ধর্মীয় যুদ্ধ শুরু করার বিষয়ে কোনো লজ্জা পায় না। তাই, আমরা কেন এ বিষয়টা ঘোষণা করতে লজ্জা পাব যে আল-আকসা মসজিদ ইস্যু আমাদের সংগ্রামের মূল বিষয়বস্তু।

এদিকে শীর্ষ হামাস নেতারা বলছেন, আল-আকসা মসজিদের প্রতি ইসরাইলের অবৈধ কর্মকাণ্ড ও মনোযোগ সরিয়ে নেয়ার জন্য বাস্তবে ও ভার্চুয়াল মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ গুরুত্বপূর্ণ মসজিদকে রক্ষা করার জন্য এটাই সবচেয়ে উত্তম পথ।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল