০৬ ডিসেম্বর ২০২১
`

ইরানে মারাত্মক সাইবার হামলা, বিকল গ্যাস স্টেশন

ইরানে মারাত্মক সাইবার হামলা - ছবি : সংগৃহীত

ইরানে মারাত্মক সাইবার হামলা হয়েছে। মঙ্গলবার ইরানি কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, এ মারাত্মক সাইবার হামলায় ইরানের গ্যাস স্টেশনগুলো বিকল হয়ে গেছে এবং দেশটিতে জ্বালানি সরবরাহ বন্ধ আছে।

এখনো কোনো সংগঠন এ সাইবার হামলার দায় নেয়নি। ইরানে জ্বালানি সঙ্কটের মধ্যে এ ধরনের সাইবার হামলা দেশটিতে মারাত্মক ভীতির সৃষ্টি করেছে।

এদিকে ইরানের তেল মন্ত্রণালয় দেশটির সরকারি বার্তা সংস্থাকে বলেছে, সঙ্কট সমাধানে তারা জরুরি বৈঠক ডেকেছেন। ঠিক কি কারণে ইরানের গ্যাস স্টেশনগুলো বিকল বা বন্ধ হয়েছে তার বিষয়ে এ বৈঠকটি অনুষ্ঠিত হবে।

এ মারাত্মক সাইবার হামলার কারণে শুধু ইরানের অন্যান্য অঞ্চলের গ্যাস স্টেশনগুলো বিকল হয়নি, রাজধানী তেহরানের গ্যাস স্টেশনগুলোও এখন বন্ধ।

ইরানে সরকারি ভর্তুকি দেয়া জ্বালানি গ্রহণে এক ধরনের স্মার্টকার্ড ব্যবহার করা হয়। এ স্মার্টকার্ড ব্যবহার করার জন্য যে সফটওয়্যার ব্যবহার করা হয় তা লক্ষ্য করে এ সাইবার হামলা করা হয়।

সূত্র : ইয়েনি শাফাক



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)