১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

মুসলমানদের কবরস্থান ধ্বংসের কারণে ইসরাইলকে প্রতিরোধে হামাসের আহ্বান

আল-ইউসুফিয়া কবরস্থান ধ্বংস করছে ইসরাইল - ছবি : সংগৃহীত

অধিকৃত জেরুসালেম শহরের আল-ইউসুফিয়া কবরস্থান ধ্বংসের প্রতিবাদে ইসরাইলকে প্রতিরোধ করার আহ্বান জানিয়েছে হামাস। সোমবার এক বিবৃতিতে হামাস বলেছে, ইসরাইল কর্তৃক আল-ইউসুফিয়া কবরস্থান ধ্বংস করা একটি জঘণ্য অপরাধ।

হামাসের মুখপাত্র মোহাম্মদ হামাদেহ এক বিবৃতিতে বলেন, আল-ইউসুফিয়া কবরস্থানে যা ঘটছে তা একটি ঘৃণ্য অপরাধ। এ ঘৃণ্য অপরাধটি কতগুলো ধারাবাহিক অপরাধের অংশ যা মূলত জেরুসালেমের বিভিন্ন কবরস্থানে সংঘটিত হয়েছে।

তিনি বলেন, দখলদার ইসরাইলিদের নৃশংসতার অসংখ্য প্রমাণ আছে। জীবিত ও মৃত ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন ও অত্যাচার বাড়িয়ে দিয়েছে ইসরাইল।

এদিকে জেরুসালেমবাসীকে ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে জেগে ওঠার আহ্বান জানিয়েছেন মোহাম্মদ হামাদেহ। জেরুসালেম ও আল-আকসা মসজিদের ওপর অব্যাহত আক্রমণের বিরুদ্ধে তিনি এ আহ্বান জানান। তিনি জোর দিয়ে বলেন, আপনারা বিভিন্ন কবরস্থানে জড়ো হন এবং ইসরাইলি বুলডোজারের কর্মকাণ্ড প্রতিহত করুন। ইসরাইলি দখলদারদের এসব ঘৃণ্য অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধ করুন।

আল-ইউসুফিয়া কবরস্থানটি পুরনো জেরুসালেম শহরের দেওয়াল সংলগ্ন। সোমবার ফিলিস্তিনিদের প্রতিবাদের মধ্যেই ইসরাইলি কর্তৃপক্ষ আল-ইউসুফিয়া কবরস্থানে তাদের বুলডোজারে দিয়ে কাজ শুরু করেছে।

ইসরাইলি নগর কর্তৃপক্ষ আল-ইউসুফিয়া কবরস্থানে পার্ক ও রাস্তা তৈরি করতে চায়। একমাত্র ইহুদি বসতিস্থাপনকারীরা ও পর্যটকরা এসব ইহুদি পার্কে অবস্থান করতে পারবেন।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement