২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মুসলমানদের কবরস্থান ধ্বংসের কারণে ইসরাইলকে প্রতিরোধে হামাসের আহ্বান

আল-ইউসুফিয়া কবরস্থান ধ্বংস করছে ইসরাইল - ছবি : সংগৃহীত

অধিকৃত জেরুসালেম শহরের আল-ইউসুফিয়া কবরস্থান ধ্বংসের প্রতিবাদে ইসরাইলকে প্রতিরোধ করার আহ্বান জানিয়েছে হামাস। সোমবার এক বিবৃতিতে হামাস বলেছে, ইসরাইল কর্তৃক আল-ইউসুফিয়া কবরস্থান ধ্বংস করা একটি জঘণ্য অপরাধ।

হামাসের মুখপাত্র মোহাম্মদ হামাদেহ এক বিবৃতিতে বলেন, আল-ইউসুফিয়া কবরস্থানে যা ঘটছে তা একটি ঘৃণ্য অপরাধ। এ ঘৃণ্য অপরাধটি কতগুলো ধারাবাহিক অপরাধের অংশ যা মূলত জেরুসালেমের বিভিন্ন কবরস্থানে সংঘটিত হয়েছে।

তিনি বলেন, দখলদার ইসরাইলিদের নৃশংসতার অসংখ্য প্রমাণ আছে। জীবিত ও মৃত ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন ও অত্যাচার বাড়িয়ে দিয়েছে ইসরাইল।

এদিকে জেরুসালেমবাসীকে ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে জেগে ওঠার আহ্বান জানিয়েছেন মোহাম্মদ হামাদেহ। জেরুসালেম ও আল-আকসা মসজিদের ওপর অব্যাহত আক্রমণের বিরুদ্ধে তিনি এ আহ্বান জানান। তিনি জোর দিয়ে বলেন, আপনারা বিভিন্ন কবরস্থানে জড়ো হন এবং ইসরাইলি বুলডোজারের কর্মকাণ্ড প্রতিহত করুন। ইসরাইলি দখলদারদের এসব ঘৃণ্য অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধ করুন।

আল-ইউসুফিয়া কবরস্থানটি পুরনো জেরুসালেম শহরের দেওয়াল সংলগ্ন। সোমবার ফিলিস্তিনিদের প্রতিবাদের মধ্যেই ইসরাইলি কর্তৃপক্ষ আল-ইউসুফিয়া কবরস্থানে তাদের বুলডোজারে দিয়ে কাজ শুরু করেছে।

ইসরাইলি নগর কর্তৃপক্ষ আল-ইউসুফিয়া কবরস্থানে পার্ক ও রাস্তা তৈরি করতে চায়। একমাত্র ইহুদি বসতিস্থাপনকারীরা ও পর্যটকরা এসব ইহুদি পার্কে অবস্থান করতে পারবেন।

সূত্র : মিডল ইস্ট মনিটর



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)