১৮ জানুয়ারি ২০২২
`
সৌদি গোয়েন্দা কর্মকর্তার তথ্য

বাদশাহকে হত্যা করতে চেয়েছিলেন যুবরাজ মোহাম্মদ!

মোহাম্মদ বিন সালমান - ছবি : সংগৃহীত

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান গর্ব করে বলেছেন, তিনি ২০১৪ সালে তৎকালীন বাদশাহ আবদুল্লাহকে হত্যা করতে পারতেন। সৌদি আরবের এক সাবেক গোয়েন্দা কর্মকর্তা এ তথ্য দিয়েছেন।

রোববার মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএসকে দেয়া এক সাক্ষাৎকারে আল-জাবরি নামে গোয়েন্দা কর্মকর্তা মোহাম্মদ বিন সালমান সম্পর্কে এ তথ্য জানিয়েছেন। সাদ আল-জাবরি বলেন, তিনি এমন একটি ভিডিওর কথা জানেন যেখানে বিন সালমান গর্ব করে বলেছেন, রাশিয়া থেকে তিনি একটি বিষাক্ত আংটি আনিয়েছিলেন যা বাদশাহ আবদুল্লাহর হাতে পরিয়ে তাকে হত্যা করা যেত।

২০১৫ সালে বাদশাহ আবদুল্লাহর মৃত্যুর পর মোহাম্মদ বিন সালমানের বাবা সালমান বিন আব্দুল আজিজ বাদশাহ হন।

মোহাম্মদ বিন সালমান সমস্ত ক্ষমতা হস্তগত করার পর আল-জাবরি ২০১৭ সালে কানাডায় পালিয়ে যান। এর আগে তিনি সৌদি আরবের সাবেক যুবরাজ ও স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন নায়েফের সাথে কাজ করেছেন।

গত বছর আল-জাবরি ওয়াশিংটনের ফেডারেল আদালতে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নামে একটি মামলা দায়ের করেছেন। মামলার আরজিতে তিনি বলেছেন, গত বছরের অক্টোবর মাসে তুরস্কের ইস্তাম্বুল শহরে সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়। এর এক সপ্তাহ পর আল-জাবরিকে হত্যার জন্য বিন সালমান কানাডাতেও একটি হত্যা মিশন পাঠান। আল-জাবরি বলেন, আমি মনে করি কোনো একদিন আমিও নিহত হবো। কারণ বিন সালমান আমার মৃত্যুর আগ পর্যন্ত থামবেন না। তিনি আমার তথ্যকে ভয় পান।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ


premium cement
একটি প্লাস্টিকের সুতা ধরে যেভাবে উদঘাটন হলো নায়িকা শিমু হত্যার রহস্য সেন্টমার্টিন থেকে ১২ লাখ ইয়াবাসহ এসএমজি উদ্ধার রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রচেষ্টার আশ্বাস দিয়েছে কম্বোডিয়া দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে ভারত এফবিসিসিআই-এর সহযোগিতা চায় দৌলতদিয়া ফেরিঘাটে তীব্র যানজট ঢাবির অধ্যাপক সাইদা হত্যা : আনারুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি বিক্ষোভে উত্তাল শাবি, ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তুলুন, ডিসিদের প্রতি রাষ্ট্রপতি নোয়াখালী পৌরসভায় বাড়ি বাড়ি হামলার প্রতিবাদে সড়ক অবরোধ, মানববন্ধন বিক্ষোভ কুমিল্লায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল চা দোকানির চিকিৎসক সেজে প্রতারণা, আটক ২

সকল