০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`
সৌদি গোয়েন্দা কর্মকর্তার তথ্য

বাদশাহকে হত্যা করতে চেয়েছিলেন যুবরাজ মোহাম্মদ!

মোহাম্মদ বিন সালমান - ছবি : সংগৃহীত

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান গর্ব করে বলেছেন, তিনি ২০১৪ সালে তৎকালীন বাদশাহ আবদুল্লাহকে হত্যা করতে পারতেন। সৌদি আরবের এক সাবেক গোয়েন্দা কর্মকর্তা এ তথ্য দিয়েছেন।

রোববার মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএসকে দেয়া এক সাক্ষাৎকারে আল-জাবরি নামে গোয়েন্দা কর্মকর্তা মোহাম্মদ বিন সালমান সম্পর্কে এ তথ্য জানিয়েছেন। সাদ আল-জাবরি বলেন, তিনি এমন একটি ভিডিওর কথা জানেন যেখানে বিন সালমান গর্ব করে বলেছেন, রাশিয়া থেকে তিনি একটি বিষাক্ত আংটি আনিয়েছিলেন যা বাদশাহ আবদুল্লাহর হাতে পরিয়ে তাকে হত্যা করা যেত।

২০১৫ সালে বাদশাহ আবদুল্লাহর মৃত্যুর পর মোহাম্মদ বিন সালমানের বাবা সালমান বিন আব্দুল আজিজ বাদশাহ হন।

মোহাম্মদ বিন সালমান সমস্ত ক্ষমতা হস্তগত করার পর আল-জাবরি ২০১৭ সালে কানাডায় পালিয়ে যান। এর আগে তিনি সৌদি আরবের সাবেক যুবরাজ ও স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন নায়েফের সাথে কাজ করেছেন।

গত বছর আল-জাবরি ওয়াশিংটনের ফেডারেল আদালতে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নামে একটি মামলা দায়ের করেছেন। মামলার আরজিতে তিনি বলেছেন, গত বছরের অক্টোবর মাসে তুরস্কের ইস্তাম্বুল শহরে সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়। এর এক সপ্তাহ পর আল-জাবরিকে হত্যার জন্য বিন সালমান কানাডাতেও একটি হত্যা মিশন পাঠান। আল-জাবরি বলেন, আমি মনে করি কোনো একদিন আমিও নিহত হবো। কারণ বিন সালমান আমার মৃত্যুর আগ পর্যন্ত থামবেন না। তিনি আমার তথ্যকে ভয় পান।

সূত্র : পার্সটুডে



আরো সংবাদ