২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সৌদি আরবে বন্দীদের মুক্ত করতে ৪ দেশের সাথে যোগাযোগ হামাসের

ইসমাইল হানিয়া - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস জানিয়েছে, তারা সৌদি আরবে তাদের বন্দীদের মুক্ত করার জন্য জাতিসঙ্ঘসহ চার দেশের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেছে।

রোববার হামাসের পলিটিক্যাল ব্যুরো প্রধান ইসমাইল হানিয়া এক বিবৃতিতে এই তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়, সৌদি আরব থেকে বন্দীদের মুক্ত করতে তারা মিসর, তুরস্ক, কাতার ও সংযুক্ত আরব আমিরাতের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করছে।

ইসমাইল হানিয়া বলেন, সৌদি আরবে বন্দী হামাস নেতাকর্মীদের একটি তালিকা এরইমধ্যে জাতিসঙ্ঘের মহাসচিব অ্যান্টোনিও গুতেরেসের কাছে পাঠানো হয়েছে।

বিবৃতিতে হানিয়া বলেন, চার দেশের কর্মকর্তারাই বিষয়টি মীমাংসা করার বিষয়ে সহায়তা করতে সম্মতি দেয়।

তবে জাতিসঙ্ঘ বা চার দেশের কোনো কর্মকর্তার কোনো মন্তব্য বিবৃতিতে উল্লেখ করা হয়নি।

এর আগে চলতি বছরের আগস্টে সৌদি আরবে বাস করা ৬৯ ফিলিস্তিনি ও জর্দানি বাসিন্দাকে হামাসের সাথে সংযোগ থাকায় কারাদণ্ড দেয় দেশটির সন্ত্রাসবিরোধী আদালত। ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে তাদের আটক করা হয়।

সূত্র : গাজা পোস্ট


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল