২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইয়েমেনের প্রধান রাজনৈতিক দলের নেতাকে গুলি করে হত্যা

আল-ইসলাহের নেতা দিয়া আল হক আল আহদাল - ছবি : সংগৃহীত

ইয়েমেনের প্রধান ইসলামিক দল আল-ইসলাহের নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার দক্ষিণ-পশ্চিম ইয়েমেনের তাইজ শহরে এ হত্যাকাণ্ড ঘটে। স্থানীয় বিভিন্ন সূত্রে এসব তথ্য জানা গেছে বলে জানিয়েছে ইয়েনি শাফাক।

পরিচয় প্রকাশে অনিচ্চুক একটি সূত্র গণমাধ্যমকে বলেছেন, দিয়া আল হক আল আহদাল নামের ওই রাজনৈতিক নেতাকে বন্দুকধারীরা গুলি করে হত্যা করেছে। তাইজ শহরাঞ্চলে অবস্থিত বাড়ি থেকে তিনি যখন বের হচ্ছিলেন তখন মটরসাইকেলে চড়ে আসা বন্দুকধারীরা তাকে গুলি করেন।

দিয়া আল হক আল আহদাল নামের ওই রাজনৈতিক নেতার ওপর গুলিবর্ষণ ও হ্ত্যার বিষয়ে কেউ এখনো কোনো দায় নেয়নি।

আল আহদাল ছিলেন দক্ষিণ-পশ্চিম ইয়েমেনের তাইজ শহরের অন্যতম প্রধান রাজনৈতিক দলের নেতা। তিনি হাউছি বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য মিলিশিয়াদের সংগঠন গঠন করেছিলেন।

২০১৪ সাল থেকে ইয়েমেনে অস্থিরতা ও সহিংসতা চলছে। যখন ইয়েমেনের রাজধানী সানাসহ বেশিরভাগ এলাকা হাউছি যোদ্ধারা দখল করে নেয়, তখন থেকেই এ সঙ্কটের সূচনা হয়।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল