২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া

ইসরাইল জঙ্গি বিমানের অভিযান - ছবি : সংগৃহীত

সিরিয়ায় ইসরাইলের অব্যাহত বিমান হামলায় বাধা দেয়া হবে না বলে জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার রাশিয়ার সোচিতে ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট সাথে বৈঠকের পর পুতিন এমন সিদ্ধান্ত নেন। ইসরাইলের গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হয়েছে।

ইসরাইলের আবাসন মন্ত্রী জেইভ এলকিন এ বিষয়ে নিশ্চয়তা দিয়ে বলেছেন, ইসরাইল ও রাশিয়ার কর্তৃপক্ষ দু’দেশের মধ্যে কোনো ধরনের সঙ্ঘাত না বাঁধার বিষয়ে একমত হয়েছেন। তারা এমন কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন যার মাধ্যমে সিরিয়ায় দু’দেশের সেনাবাহিনীর মধ্যে কোনো সঙ্ঘাতের সূচনা হবে না।

জেইভ এলকিন তার বিবৃতিতে বলেন, তারা (ইসরাইল ও রাশিয়ার কর্তৃপক্ষ) সিরিয়া পরিস্থিতি নিয়ে ব্যাপক আলোচনা করেছেন। তাদের লক্ষ্য সহযোগিতামূলক কর্মপরিকল্পনার মাধ্যমে পারস্পারিক নিরাপত্তা নিশ্চিত করা।

দ্যা টাইমস অব ইসরাইল পত্রিকার তথ্যানুসারে জেইভ এলকিন বলেছেন, নাফতালি বেনেট চান না যে ইরান পরমাণু শক্তি অর্জন করুক বা সিরিয়াতে ইরান অবস্থান করুক।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল