২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরাইলের আরো ৩০০০ ইহুদি বসতি নির্মাণ

পশ্চিম তীরের ইহুদি বসতি - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরাইলি কর্তৃপক্ষ নতুন করে আরো তিন হাজার ইহুদি বসতি নির্মাণ করতে যাচ্ছে। স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, পশ্চিম তীর ছাড়াও পূর্ব জেরুসালেমে ইহুদি বসতি নির্মাণ করা হবে। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

ইসরাইলের বেসামরিক প্রশাসনের পরিকল্পনা কমিটি তাদের সাপ্তাহিক প্রকাশনায় বলেছে, তারা রেভাভা, কেদুমিম, এলন মোরেহ, কারনেই শোমরন, গুশ এটজিয়ন ও হেবরন পাহাড় এলাকায় নতুন করে ইহুদি বসতি নির্মাণ করার অনুমতি দিতে যাচ্ছে।

ওই সাপ্তাহিক প্রকাশনার প্রতিবেদনে আরো জানানো হয়েছে, পশ্চিম তীরের ব্লক-সি অঞ্চলে ইসরাইলের বেসামরিক প্রশাসনের পরিকল্পনা কমিটি আরো ১৩ শ’ ফিলিস্তিনি বাড়ি নির্মাণের অনুমোদনও দিয়েছে।

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেছেন, অধিকৃত পশ্চিম তীরে নতুন করে ইহুদি বসতি নির্মাণ বন্ধ করার জন্য মার্কিন চাপ আছে। কিন্তু, ইসরাইলি প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের পরেও ইহুদি বসতি নির্মাণ করার অনুমতি দেয়া হচ্ছে।

এর আগে বুধবার ইসরাইলের আর্মি রেডিওতে দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেন, অধিকৃত পশ্চিম তীরে নতুন করে ইহুদি বসতি নির্মাণ বন্ধ করার জন্য মার্কিন চাপ প্রয়োগের ঘটনায় তিনি বিস্মিত।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement

সকল