১৮ জানুয়ারি ২০২২
`

আরো ৪টি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো হামাস


ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস আরো চারটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। হামাসের টুইটার পেজে বলা হয়েছে, বুধবার খুব ভোরে চারটি নয়া ক্ষেপণাস্ত্রের পরীক্ষা সফলভাবে সম্পন্ন করা হয়েছে। সামরিক শক্তি বাড়াতেই এই পদক্ষেপ নেয়া হয়েছে।

ফিলিস্তিনি গণমাধ্যমগুলো জানিয়েছে, ইসরাইল দাবি করে আসছে যে তাদের সর্বশেষ আগ্রাসনে গাজার প্রতিরোধ সংগঠনগুলোর ক্ষেপণাস্ত্র সক্ষমতা ধ্বংস করা হয়েছে। কিন্তু বাস্তবে ১২ দিনের ওই আগ্রাসনে গাজার ক্ষেপণাস্ত্র সক্ষমতার কোনো ক্ষতি হয়নি।

এর আগে শুক্রবার হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাসসাম ব্রিগেড জানান, তারাও একটি নয়া ক্ষেপণাস্ত্রের পরীক্ষা সম্পন্ন করেছে। গত কয়েক সপ্তাহ ধরেই হামাস একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাচ্ছে। তবে নতুন ক্ষেপণাস্ত্রগুলোর পাল্লা সম্পর্কে এখনো তারা কিছুই জানায়নি।

হামাসের রাজনৈতিক শাখার প্রভাবশালী সদস্য ফাতহি হামাদ কয়েক মাস আগে জানিয়েছিলেন, ইসরাইলের সর্বশেষ আগ্রাসনের পরপরই তারা ক্ষেপণাস্ত্র তৈরি শুরু করেন।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ


premium cement
সেন্টমার্টিন থেকে ১২ লাখ ইয়াবাসহ এসএমজি উদ্ধার রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রচেষ্টার আশ্বাস দিয়েছে কম্বোডিয়া দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে ভারত এফবিসিসিআই-এর সহযোগিতা চায় দৌলতদিয়া ফেরিঘাটে তীব্র যানজট ঢাবির অধ্যাপক সাইদা হত্যা : আনারুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি বিক্ষোভে উত্তাল শাবি, ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তুলুন, ডিসিদের প্রতি রাষ্ট্রপতি নোয়াখালী পৌরসভায় বাড়ি বাড়ি হামলার প্রতিবাদে সড়ক অবরোধ, মানববন্ধন বিক্ষোভ কুমিল্লায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল চা দোকানির চিকিৎসক সেজে প্রতারণা, আটক ২ ফেসবুকে মৃত হলেও টুইটারে জীবিত তসলিমা

সকল