০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

সিরিয়ার সাবেক এমপিকে হত্যা করল ইসরাইল

সিরিয়ার সাবেক এমপি মেদহাত আল সালেহ - ছবি : সংগৃহীত

সিরিয়ান কর্তৃপক্ষের অভিযোগ দেশটির সাবেক এমপিকে হত্যা করেছে ইসরাইল। শনিবার সিরিয়ার সাবেক এ এমপিকে হত্যা করা হয় বলে জানিয়েছে দেশটির সরকারি বর্তা সংস্থা সানা। এর আগে ইসরাইলের দখলদারিত্বে বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি ১২ বছর জেলে ছিলেন।

সিরিয়ার সরকারি বর্তা সংস্থা সানা জানিয়েছে, সিরিয়ার সাবেক এমপি মেদহাত আল সালেহকে গুলি করে শহীদ করেছে ইসরাইল। তিনি যখন বাড়ি ফিরছিলেন তখন তাকে হত্যা করা হয়। আইন আল-তিনেহ নামের গ্রামে তাকে গুলি করা হয়। এ গ্রামটি সিরিয়ার মধ্যে এবং ইসরাইল অধিকৃত গোলান মালভূমির মাজদল শামস শহরের কাছে।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, সালেহকে গুলি করে হত্যা করা হয়েছে এ বিষয়টি নিশ্চিত। কিন্তু, তাকে বিমান থেকে গুলি করা হয়েছে নাকি ভূমি থেকে গুলি করা হয়েছে তা এখনো জানা যায়নি। তবে স্থানীয়রা হারেৎজ পত্রিকাকে বলছেন, শনিবার মেদহাত আল সালেহকে হত্যা করার সময় মাজদল শামস শহরে অনেক ইসরাইলি হেলিকপ্টার ও ড্রোন দেখা গেছে।

সিরিয়ার সরকার এ হত্যাকাণ্ডকে কাপুরুষোচিত অপরাধমূলক কর্মকাণ্ড বলে অভিহিত করেছে।

ইসরাইলি কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। রয়টার্সকে ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, ইসরাইলি সেনাবাহিনী এসব বিদেশী ঘটনার ওপর মন্তব্য করে না।

মেদহাত আল সালেহ (৫৪) ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ করে ১২ বছর জেল খেটে ১৯৯৮ সালে মুক্তি পান। পরে তিনি সিরিয়ান পার্লামেন্টের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৫ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ তাকে গোলান মালভূমি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেন।

সূত্র : মিডল ইস্ট আই



আরো সংবাদ


শেষ টেস্ট জিতে সিরিজে বাজিমাত করতে চায় ভারত-নিউজিল্যান্ড নামের ভুলে ফাঁসি : রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ এ বছর আর খেলা হচ্ছে না রোমেরোর ১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ বিএনপি নেতারা আইন-আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ বাস্তবায়নে সশস্ত্র বাহিনীর সদস্যরা অগ্রসেনা হিসেবে কাজ করে যাবেন : প্রধানমন্ত্রী রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে : রিজভী ৭০ ভাগ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)