০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মাহজুজ লটারি কিনে বাংলাদেশী শ্রমিক এখন কোটিপতি

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশী শ্রমিক আব্দুল কাদের - ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশী শ্রমিক আব্দুল কাদের দেশটির মাহজুজ লটারি কিনে এখন কোটি টাকার মালিক হয়েছে। ৩২ বছর বয়সী এ বাংলাদেশী শ্রমিকের ব্যাংক অ্যাকাউন্টে এক রাতের মধ্যে ১০ লাখ দিরহাম জমা হয়েছে (বাংলাদেশী মুদ্রায় দু’কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ২৪৪ টাকা টাকা)। দুবাইভিত্তিক মাহজুজ লটারি কিনে তিনি এ বিপুল অর্থ পেয়েছেন।


সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে ক্রেন অপারেটরের কাজ করেন আব্দুল কাদের। ৪৬তম সাপ্তাহিক লটারি ড্রতে তিনি ছিলেন দ্বিতীয় বিজয়ী। যে ছয়টি পুরষ্কার ঘোষণা করা হয় তার মধ্যে তিনি পঞ্চম পুরষ্কার বিজয়ী। তিনি এ বছরের দুবাইভিত্তিক মাহজুজ লটারির ১৬তম বিজয়ী।

আব্দুল কাদের দশ বছর আগে দুবাইয়ে গিয়েছিলেন। এ সময়ের মধ্যে প্রবাস জীবনে অর্জিত সকল অর্থই তিনি তার পরিবারকে পাঠিয়ে দেন। তার পরিবারের সদস্যরা বাংলাদেশে থাকেন।

খালিজ টাইমস পত্রিকায় নিজের আনন্দের অনুভূতি ব্যক্ত করার সময় আব্দুল কাদের বলেন, আমি আমার এ লটারি থেকে পাওয়া পুরষ্কারের অর্থ থেকে কিছু অংশ আমার বাবা ও ভাইকে দিতে চাই। তারা আর্থিক সঙ্কটের মধ্যে আছেন। এরপর আমি একটি বাড়ি নির্মাণ করে তা ভাড়া দিতে চাই। এর মাধ্যমে আমি ও আমার পরিবারের সদস্যরা সব সময় একটি নির্দিষ্ট অঙ্কের অর্থ আয় করতে পারব।

খালিজ টাইমস পত্রিকার প্রতিবেদন থেকে আরো জানা গেছে যে কাদের দেশে ফিরে গবাদি পশুর খামার করতে চান। একটা সময় তিনি তার ভবিষ্যৎ নিয়ে খুব চিন্তিত থাকতেন, কিন্তু এখন মাহজুজ লটারি জয়ের পর তার জীবন পরিবর্তিত হয়ে গেছে।

সূত্র : দ্যা সিয়াসাত ডেইলি



আরো সংবাদ


নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১২ গ্রামবাসী রোহিঙ্গা ক্যাম্পে বিয়েতে মতবিরোধে কনে ও বরপক্ষের মধ্যে সংঘর্ষ, নিহত ১ নিখোঁজ ব্যবসায়ীর সন্ধান পেতে পরিবারের সংবাদ সম্মেলন চীনকে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিল যুক্তরাষ্ট্র ঢাকা টেস্ট : ২য় দিনের খেলা শুরু শৈলকুপায় আমগাছে ঝুলন্ত স্কুলছাত্রীর লাশ, পরিবারের দাবি হত্যা ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ পাইকগাছায় জাওয়াদের প্রভাবে দু'দিনের অব্যাহত গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত ইন্দোনেশিয়ার সেমেরু আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাত, মৃত ১৩ বাংলাদেশ-মালদ্বীপ সম্পর্ক যে কোনো সময়ের চেয়ে ভালো : রাষ্ট্রদূত লাভজনক কবুতর পালনে আগ্রহী শায়েস্তাগঞ্জের যুবকরা!

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)