২৮ অক্টোবর ২০২১
`
জাতিসঙ্ঘে ফয়সাল আল-মিকদাদ

সিরিয়া থেকে আমেরিকা ও তুরস্ককে সেনা প্রত্যাহার করতে হবে

জাতিসঙ্ঘে ফয়সাল আল-মিকদাদ -

সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল আল মিকদাদ বলেছেন, তার দেশের উত্তরাঞ্চলে তুরস্ক এবং আমেরিকা বিনা অনুমতিতে যেসব সেনা মোতায়েন করেছে তাদেরকে প্রত্যাহার করতেই হবে।

তিনি বলেন, আমেরিকা এবং তুরস্ক সিরিয়ার উত্তরাঞ্চলে সেনা মোতায়েন করে মূলত সেখানে দখলদারিত্ব কায়েম করেছে, এর অবসান ঘটাতে হবে। ফয়সাল মিকদাদ বলেন, সিরিয়া থেকে মার্কিন ও তুর্কি সেনারা যেসব সম্পদ লুটপাট করছে তাও বন্ধ করতে হবে।

গতকাল সোমবার জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া বক্তৃতায় ফয়সাল আল-মিকদাদ এসব কথা বলেন।

তিনি সুস্পষ্ট করে বলেন, সিরিয়ায় উগ্রবাদী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যে অভিযান চলছে, পুরো সিরিয়া সরকারের নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত তা অব্যাহত থাকবে এবং বাইরের কোনো চাপ কিংবা আগ্রাসন দামেস্ককে এ অবস্থান থেকে সরাতে পারবে না।

ফয়সাল আল-মিকদাদ আরো বলেন, আন্তর্জাতিক আইন মেনেই সিরিয়ায় বিদেশী দখলদারিত্বের অবসান ঘটানোর জন্য তার সরকার সর্বাত্মকভাবে চেষ্টা করছে। জাতিসঙ্ঘ সাধারণ পরিষদে দেয়া বক্তৃতায় সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী আমেরিকা ও পাশ্চাত্যের দেশগুলোর আরোপ করা বর্বর নিষেধাজ্ঞারও কঠোর সমালোচনা করেন।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)