১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিন ভূখণ্ড ছাড়তে ইসরাইলকে এক বছর সময় দিলেন মাহমুদ আব্বাস

ফিলিস্তিন ভূখণ্ড ছাড়তে ইসরাইলকে এক বছর সময় দিলেন মাহমুদ আব্বাস -

ফিলিস্তিন নেতা মাহমুদ আব্বাস অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ড থেকে ইসরাইলি সৈন্য প্রত্যাহার করে চিরতরে চলে যেতে শুক্রবার ইসরাইলকে এক বছর সময় দিয়েছেন। তিনি বলেছেন, অন্যথায় ১৯৬৭ পূর্ব সীমান্তের ওপর ভিত্তি করে ইহুদি এ রাষ্ট্রকে আর মেনে নেবেন না।

জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভার্চুয়ালি দেয়া এক ভাষণে আব্বাস ‘আন্তর্জাতিক শান্তি সম্মেলন আয়োজনে’ জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের প্রতি আহ্বান জানান।
তবে এমন সম্মেলন আয়োজনের অনুরোধ জানানোর পাশাপাশি এ ব্যাপারে তিনি এক ধরনের আল্টিমেটামও দিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা দখলদার শক্তি ইসরাইলকে পূর্ব জেরুজালেমসহ ১৯৬৭ সালে অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ড থেকে চলে যেতে এক বছর সময় দিয়েছি।’

আব্বাস আরো বলেন, জাতিসঙ্ঘ প্রস্তাব অনুযায়ী ইসরাইল ও ফিলিস্তিন রাষ্ট্রের চূড়ান্ত মর্যাদা দেয়ার বিষয় নিয়ে সৃষ্ট সঙ্কট সমাধানের বিষয়ে এ বছর জুড়ে কাজ করতে ফিলিস্তিনিরা প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, তবে এ সময়ের মধ্যে সঙ্কট সমাধান না হলে, ১৯৬৭ সালের সীমান্তের ভিত্তিতে ইসরাইলের স্বীকৃতি কেন বজায় রাখতে হবে?

ফিলিস্তিন নেতা আরো বলেন, ফিলিস্তিন রাষ্ট্রের ভূমি দখলের বৈধতা প্রশ্নে ফিলিস্তিনিরা আন্তর্জাতিক আদালতে যাবে।

ফিলিস্তিন নেতার এমন দাবি ইসরাইল তাৎক্ষণিকভাবে উড়িয়ে দিয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক

সকল