২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ডেনমার্ক পার্লামেন্ট ভবনে উড়ল ফিলিস্তিনি পতাকা

কোপেনহেগেনে অবস্থিত জাতীয় সংসদ ভবনে এ পতাকাটি উড়ানো হয়। - ছবি : সংগৃহীত

ডেনমার্ক সংসদ ভবনের বাইরে ফিলিস্তিনি পতাকা উড়ানো হয়েছে। ফিলিস্তিন পতাকা দিবস উপলক্ষে সোমবার প্রথমবারের মতো রাজধানী কোপেনহেগেনে অবস্থিত জাতীয় সংসদ ভবনে এ পতাকাটি উড়ানো হয়।

ডেনমার্কে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত মানুয়েল হাসাসিয়ান ও ডেনমার্ক পার্লামেন্টের সদস্য সিকান্দার সিদ্দিকের উপস্থিতিতে পতাকা উত্তোলনের আয়োজন করে ডেনমার্কে অবস্থানরত ফিলিস্তিনিদের একটি সংগঠন।

পতাকা উত্তোলন অনুষ্ঠানে বক্তারা ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার এবং জেরুসালেমকে রাজধানী করে তাদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার বিষয়ে জোর দাবি তোলেন। তারা ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দেয়া এবং দখলদার ইসরাইলের অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধ করতে ভূমিকা রাখার জন্য ডেনিশ সরকারের প্রতি আহ্বান জানান। সংবাদসংস্থা ওয়াফা এ খবর দিয়েছে।

বক্তারা ইসরাইলি কারাগারে বন্দী ফিলিস্তিনিদের স্বাধীন অধিকারের ওপরও জোর দেন।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস প্রথমবারের মতো নিউইয়র্কে জাতিসঙ্ঘ সদর দফতরের বাইরে ফিলিস্তিনি পতাকা উত্তোলন করেছিলেন। তারই উদযাপনে বিশ্বের বিভিন্ন স্থানে অবস্থানরত ফিলিস্তিনিরা দিনটিকে তাদের পতাকা দিবস পালন করে থাকে।

সূত্র : মিডলইস্ট মনিটর



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)