২১ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

পলাতক ফিলিস্তিনি কারাবন্দীদের ধরতে ইসরাইলের ব্যয় ৩০ মিলিয়ন ডলার 

পলাতক দু’ফিলিস্তিনি কারাবন্দীদের ধরতে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর গ্রেফতার অভিযান এখনো চলছে - ছবি : সংগৃহীত

সেপ্টেম্বরের ৬ তারিখে ইসরাইলের নিরাপত্তা বাহিনী ইতিহাসের সবচেয়ে বড় গ্রেফতার অভিযান চালিয়েছে। ছয় ফিলিস্তিনি কারাবন্দী ইসরাইলের কঠোর নিরাপত্তা বেষ্টিত গিলবোয়া কারাগার থেকে পালিয়ে যাওয়ার পর এ তাদের পুনরায় আটক করতে এ অভিযান শুরু হয়েছিল। ওই গ্রেফতার অভিযানে ইসরাইলের ৩০ মিলিয়ন ডলার খরচ হয়। শক্রবার রাশিয়ার বার্তা সংস্থা স্পুটনিক এ প্রতিবেদন করেছে।

টানা ১৪ দিন ধরে ইসরাইলের সেনাবাহিনী ও দেশটির শিনবেথ গোয়েন্দা সংস্থার যৌথবাহিনী আর পুলিশ ওই ছয় ফিলিস্তিনি কারাবন্দীকে খুঁজেছে ড্রোন ও হেলিকপ্টার দিয়ে। তারা সমগ্র দেশে শতাধিক চেকপয়েন্ট তৈরি করেছিল।

পরে ইসরাইলের নিরাপত্তা বাহিনী ছয় ফিলিস্তিনি কারাবন্দীর মধ্যে চারজনকে খুঁজে পায় এবং পুনরায় গ্রেফতার করে। কিন্তু, এখনো পলাতক দু’কারাবন্দীর খোঁজ চলছে। ইসরাইলের নিরাপত্তা বাহিনী ওই দু’ফিলিস্তিনি কারাবন্দীকে এখনো খুঁজে পায়নি।

গণমাধ্যমের কাছে কোনো ধরনের তথ্য প্রকাশ না করলেও ইসরাইলি সেনাবাহিনী মনে করছে, ওই দু’ফিলিস্তিনি কারাবন্দীর একজন এখন জেনিন শহরে আছেন।

ইসরাইলি গণমাধ্যম কান বলেছে, ওই পলাতক ফিলিস্তিনি কারাবন্দীদের ধরতে ইসরাইলের প্রতিদিন তিন থেকে ছয় মিলিয়ন ডলার খরচ হয়েছে।

ইসরাইলের এ সরকারি গণমাধ্যমটি দেশটির পুলিশ বাহিনীর বরাত দিয়ে বলেছে, ইসরাইলের ইতিহাসে এটা ছিল সবচেয়ে বড় গ্রেফতার অভিযান।

সূত্র : মিডলইস্ট মনিটর



আরো সংবাদ


বদলে গেল নিয়ম, ভারত-পাকিস্তানের গ্রুপে অনিশ্চিত বাংলাদেশ (১৭১৬২)পাকিস্তানের ভারতীয় সাবমেরিন রুখে দেয়ার দাবি, যা বলল ভারত (১৪১৮৫)স্বস্তির জয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ (১২৮৯৫)সুপার টুয়েলভ নিশ্চিত করতে বাংলাদেশের সামনে যে সমীকরণ (১২৬৫৪)ভারতকে নাস্তানাবুদ করা পাকিস্তানি বোলার এখন ওমান দলে! (১২৫০৫)ক্লাস শুরুর পর উত্তাল ঢাবি ক্যাম্পাস (১২৪৬৯)স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (১০২৮৯)অসম্মতিতে বিয়ে করায় দুই মেয়ে ও তাদের ৪ সন্তানকে পুড়িয়ে মারলেন বাবা! (৯৩৮৭)তুরস্ক-ইরান : শত্রু-মিত্র সম্পর্কের ঝুঁকি (৮৬২০)গুজব ছড়ানোর অভিযোগে বদরুন্নেসার শিক্ষিকা আটক (৭৭২৫)