১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র পুলিশের ক্যাপ্টেন পদে ফিলিস্তিনি নারী

প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র পুলিশের ক্যাপ্টেন পদে ফিলিস্তিনি নারী -

প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র পুলিশের ক্যাপ্টেন পদে নিয়োগ পেলেন ফেলিস্টিন সোরর নামের এক ফিলিস্তিনি নারী। শনিবার তিনি নিউইয়র্কে ব্রোনক্স কাউন্ট্রির পুলিশ বিভাগের এ দায়িত্ব পান। তিনি প্রথম আরব বংশোদ্ভূত ফিলিস্তিন নারী যিনি মার্কিন পুলিশ বাহিনীতে এমন উচ্চপদ পেয়েছেন।

ফেলিস্টিন সোরর ফিরিস্তিনের রামাল্লা শহরের বেতুনিয়া গ্রাম থেকে যুক্তরাষ্ট্রে এসেছেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ বাহিনীতে কাজ করছেন। যুক্তরাষ্ট্রের জাতীয় পর্যায়ে সংখ্যার দিক থেকে নিউইয়র্কের পুলিশ বিভাগ সবচেয়ে বড়। তিনি প্রথম আরব বংশোদ্ভূত ফিলিস্তিন নারী হিসেবে ব্রোনক্স কাউন্ট্রির পুলিশ বিভাগের ক্যাপ্টেন পদে নিয়োগ পেয়েছেন। ব্রোনক্স কাউন্ট্রি হলো যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের পাঁটি জেলার একটি।

যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনি অধিকারকর্মী মাহের আব্দেল কাদের এ বিষয়টি নিশ্চিত করেছেন যে ফেলিস্টিন সোরর নামের ওই ফিলিস্তিনি নারী যুক্তরাষ্ট্র পুলিশের ক্যাপ্টেন পদে নিয়োগ পেয়েছেন। এ বিষয়ে মাহের আব্দেল কাদের বলেন যে যুক্তরাষ্ট্রে বাস করা ফিলিস্তিনি বংশোদ্ভূতদের জন্য এটা একটি ভালো সংবাদ। মার্কিন সমাজে ফিলিস্তিনি বংশোদ্ভূত ব্যক্তিরা যে তাদের প্রভাব ও গুরুত্ব বাড়াচ্ছেন এটা তার নিদর্শন। গত দশক থেকেই ফিলিস্তিনি বংশোদ্ভূত ব্যক্তিদের প্রভাব ধীরে ধীরে বাড়ছে। বিশেষ করে রাশিদা তালিব যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব লাভ করার পর।
সূত্র : দ্যা গাজা পোস্ট


আরো সংবাদ



premium cement