২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনি শিশু হত্যার প্রতিবাদে ইসরাইলি হামলায় নিহত ১

মোহাম্মদ আল-আলামির লাশ জানাজায় নেয়া হচ্ছে - ছবি : আলজাজিরা/এপি

ইসরাইলি সৈন্যের গুলিতে নিহত ফিলিস্তিনি শিশু মোহাম্মদ আল-আলামির হত্যার প্রতিবাদে অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড পশ্চিম তীরে অনুষ্ঠিত বিক্ষোভে হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। বৃহস্পতিবার অনুষ্ঠিত বিক্ষোভে ইসরাইলি বাহিনীর হামলায় এক ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, পশ্চিম তীরের হেবরনের কাছাকাছি বাইত উম্মারে অনুষ্ঠিত বিক্ষোভে ইসরাইলি সৈন্যদের গুলিতে ২০ বছর বয়সী শওকত খালিদ আওয়াদ মাথায় ও পেটে গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

বিক্ষোভকারীদের দমনে ইসরাইলি বাহিনীর টিয়ারগ্যাস, রাবার মোড়ানো বুলেট ও স্টান গ্রেনেড ব্যবহার করে।

এর আগে বুধবার বাইত উম্মারের বাসিন্দা ১২ বছর বয়সী শিশু মোহাম্মদ আল-আলামিকে গুলি করে হত্যা করে ইসরাইলি সৈন্যরা। ওই হত্যাকাণ্ডের প্রতিবাদেই পশ্চিম তীরে বিক্ষোভ করা হয়।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার মোহাম্মেদ আল-আলামি তার বাবার সাথে গাড়িতে ভ্রমণ করার সময় তাকে গুলি করে হত্যা করে ইসরাইলি সেনারা।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি

সকল