২৪ জুলাই ২০২১
`

সাহসী প্রতিরোধ যুদ্ধের কারণে জয় খুবই নিকটে : সিনওয়ার

ইয়াহিয়া সিনওয়ার - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের বিভিন্ন গোষ্ঠী ও বিশিষ্ট ব্যক্তিদের সম্মেলনে হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার বলেন, ‘সাহসী প্রতিরোধ যুদ্ধের কারণে জয় খুবই নিকটে।’ স্থানীয় সময় রোববার গাজার ওই সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওই সম্মেলনে তিনি ফিলিস্তিনের জনগণেকে জোর গলায় বলেন, ‘তারাই হলো ওই জনবল যারা এ বিজয়ের নেপথ্য শক্তি হিসেবে কাজ করেছেন। তারা নিপীড়ন, ক্ষুধা, অবরোধ ও ধ্বংস সহ্য করেও প্রতিরোধের পথ বেছে নিয়েছেন। তারা বছরের পর বছর প্রতিরোধ যুদ্ধ চালিয়ে গেছেন।’

তিনি এক বিশিষ্ট ফিলিস্তিনি ব্যক্তির প্রশ্নের উত্তরও দেন। ওই বিশিষ্ট ব্যক্তি আশা প্রকাশ করেছেন যে তার কবর যেন জেরুসালেমে হয়। তার উত্তরে ইয়াহিয়া সিনওয়ার বলেন, আল্লাহ চান তো, ইসরাইলের অধিকৃত ভূখন্ডে নয় বরং স্বাধীন ফিলিস্তিনের জেরুসালেমে আপনাকে কবর দেয়া হবে।

তিনি আরো বলেন, আমি নিশ্চিত আপনার মতো আরো অনেক ব্যক্তিই আছেন যারা বার্ধক্যে পৌঁছে গেছেন। কিন্তু, প্রতিরোধ যুদ্ধের মহাবিজয়ের জন্য তাদের মধ্যে যুবকের প্রাণশক্তি বিদ্যমান। তারা কলাসনিকভ (একে-৪৭) হাতে পেতে উদগ্রীব।

ইয়াহিয়া সিনওয়ার তার বক্তব্য শেষ করেন এ কথা বলে যে আমরা দোয়া করছি খুব দ্রুতই যেন আল-আকসা মসজিদ স্বাধীন হয়।

সূত্র : দ্যা গাজা পোস্ট



আরো সংবাদ


টাইগারদের চোখ এখন ‘ফাইনালে’ দেশে তৈরি হচ্ছে ফেসবুক-হোয়াটসঅ্যাপের বিকল্প : প্রতিমন্ত্রী চীন থেকে ২৬ বা ২৭ জুলাই আসবে আরো ৩০ লাখ ডোজ টিকা বিয়ানীবাজারে ২ গ্রামবাসীর সংঘর্ষে অর্ধশতাধিক আহত, দোকানপাট ভাংচুর সুবর্ণচরে যৌতুকের দাবিতে গৃহবধূকে বেঁধে নির্যাতনের অভিযোগ ফ্রান্সের পার্লামেন্টে বিতর্কিত ‘বিচ্ছিন্নতাবাদ বিরোধী’ আইন পাস রোববার থেকে সীমিত আকারে চলবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান তামাক নিয়ন্ত্রণ আইন : সংশোধনের চেয়ে বাস্তবায়ন জরুরি ২৮ কেজির ভোল মাছের দাম ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকা করোনায় আরো ১৯৫ জনের মৃত্যু, শনাক্তের হার ৩২.৫৫ মহাসড়কে বাসের বিকল্প পিকআপ-মাইক্রো-সিএনজি

সকল