২৪ জুলাই ২০২১
`

নাবলুসের ফিলিস্তিনিদের লক্ষ্য করে গুলি ছুড়ল ইহুদি বসতিস্থাপনকারীরা

ফাইল ছবি - ছবি সংগৃহীত

সশস্ত্র ইহুদি বসতিস্থাপনকারীরা পশ্চিম নাবলুসের ফিলিস্তিনিদের লক্ষ্য করে গুলি ছুড়েছে। অধিকৃত পশ্চিম তীরের নাবলুস শহরের দেইর শারাফ গ্রামের মোড়ে এ গুলি বর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘাসসান দাঘলাস পশ্চিম তীরের ইসরাইলি বসতিস্থাপনকারীদের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করে থাকেন।

তিনি সাংবাদিকদের বলেন, ‘সশস্ত্র ইহুদি বসতিস্থাপনকারীরা দেইর শারাফ গ্রামের কাছে ফিলিস্তিনিদের মালিকানাধীন একটি দোকানে গুলি বর্ষণ করে। ইহুদি বসতিস্থাপনকারীদের আক্রমণ থেকে বাঁচার জন্য ফিলিস্তিনিরা পালিয়ে যাবার আগেই তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।’

গত কয়েক সপ্তাহ ধরে দখলদার ইসরাইলি বসতিস্থাপনকারীদের মধ্যে ফিলিস্তিনিদের ওপর হামলা করার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। কিছু ক্ষেত্রে, ইসরাইলি পুলিশ বা সেনাবাহিনীর সামনেই ফিলিস্তিনিদের ওপর হামলার ঘটনা ঘটছে।

ফিলিস্তিনিদের ওপর উগ্রপন্থি ইসরাইলি বসতিস্থাপনকারীদের হামলা খুবই সাধারণ বিষয়ে পরিণত হয়েছে। অধিকাংশ ক্ষেত্রে, ইসরাইলি কর্তৃপক্ষ ইহুদি বসতিস্থাপনকারীদের এসব সহিংস ঘটনার বিচারও করে না।

আন্তর্জাতিক আইন ভঙ্গ করে ছয় লাখেরও বেশি ইসরাইলি বসতিস্থাপনকারী অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে বাস করছে। ইসরাইল অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ড পশ্চিমতীর ও জেরুসালেমে তারা এসব বেআইনি কাজ করে যাচ্ছে। আন্তর্জাতিক আইন অনুসারে অধিকৃত ভূখণ্ডে দখলদার দেশের জনগণকে নিয়ে আসা বা বসতিস্থাপন নিষিদ্ধ।

সূত্র : ওয়াফা নিউজ এজেন্সি



আরো সংবাদ