২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘আগ্রাসীদের মুখপাত্র হিসেবে কাজ করছে জাতিসঙ্ঘ’

‘আগ্রাসীদের মুখপাত্র হিসেবে কাজ করছে জাতিসঙ্ঘ’ -

ইয়েমেনে জনপ্রিয় হাউসি আনসারুল্লাহ আন্দোলন বলেছে, দারিদ্র্যপীড়িত দেশটির ওপর সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট গত ছয় বছর ধরে যে সামরিক আগ্রাসন চালিয়ে আসছে তার মুখপাত্র হিসেবে কাজ করছে জাতিসঙ্ঘ।

ইয়েমেনে হাউসি আনসারুল্লাহ আন্দোলনকে জাতিসঙ্ঘের কালো তালিকায় রাখার ব্যাপারে সংস্থার মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বার্ষিক সিদ্ধান্ত ঘোষণা করার পর আনসারুল্লাহ একথা বলল।

শিশু অধিকার লঙ্ঘনের জন্য আনসারুল্লাহকে কালো তালিকাভুক্ত করে জাতিসঙ্ঘ। গুতেরেসের এ সিদ্ধান্তকে অত্যন্ত দুঃখজনক বলেও মন্তব্য করেছে আনসারুল্লাহ আন্দোলন।

গতরাতে আনসারুল্লাহ আন্দোলনের রাজনৈতিক বুরো ঘোষণা করেছে, গুতেরেসের পদক্ষেপ এই প্রমাণ বহন করে যে, বিশ্ব সংস্থাটি মূল্যহীন একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে যাকে বিশ্বের গুরুত্বপূর্ণ শক্তিগুলো ব্যবহার করে ফায়দা লুটছে এবং নিপীড়িত জাতিগুলোর অধিকার কেড়ে নিয়েছে।

এ অবস্থায় জাতিসঙ্ঘকে নিরপেক্ষ থাকা ভালো এবং আগ্রাসী জোটের মুখপাত্র হিসেবে কাজ না করা উচিত। এছাড়া, উল্টাপাল্টা ও হাস্যকর বিবৃতি দেয়া থেকেও জাতিসঙ্ঘের বিরত থাকা দরকার।

আনসারুল্লাহ আন্দোলনের রাজনৈতিক ব্যুরো থেকে আরো বলা হয়েছে, সংগঠনটিকে কালো তালিকাভুক্ত করা অন্যায় হয়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল