০২ আগস্ট ২০২১
`

‘আগ্রাসীদের মুখপাত্র হিসেবে কাজ করছে জাতিসঙ্ঘ’

‘আগ্রাসীদের মুখপাত্র হিসেবে কাজ করছে জাতিসঙ্ঘ’ -

ইয়েমেনে জনপ্রিয় হাউসি আনসারুল্লাহ আন্দোলন বলেছে, দারিদ্র্যপীড়িত দেশটির ওপর সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট গত ছয় বছর ধরে যে সামরিক আগ্রাসন চালিয়ে আসছে তার মুখপাত্র হিসেবে কাজ করছে জাতিসঙ্ঘ।

ইয়েমেনে হাউসি আনসারুল্লাহ আন্দোলনকে জাতিসঙ্ঘের কালো তালিকায় রাখার ব্যাপারে সংস্থার মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বার্ষিক সিদ্ধান্ত ঘোষণা করার পর আনসারুল্লাহ একথা বলল।

শিশু অধিকার লঙ্ঘনের জন্য আনসারুল্লাহকে কালো তালিকাভুক্ত করে জাতিসঙ্ঘ। গুতেরেসের এ সিদ্ধান্তকে অত্যন্ত দুঃখজনক বলেও মন্তব্য করেছে আনসারুল্লাহ আন্দোলন।

গতরাতে আনসারুল্লাহ আন্দোলনের রাজনৈতিক বুরো ঘোষণা করেছে, গুতেরেসের পদক্ষেপ এই প্রমাণ বহন করে যে, বিশ্ব সংস্থাটি মূল্যহীন একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে যাকে বিশ্বের গুরুত্বপূর্ণ শক্তিগুলো ব্যবহার করে ফায়দা লুটছে এবং নিপীড়িত জাতিগুলোর অধিকার কেড়ে নিয়েছে।

এ অবস্থায় জাতিসঙ্ঘকে নিরপেক্ষ থাকা ভালো এবং আগ্রাসী জোটের মুখপাত্র হিসেবে কাজ না করা উচিত। এছাড়া, উল্টাপাল্টা ও হাস্যকর বিবৃতি দেয়া থেকেও জাতিসঙ্ঘের বিরত থাকা দরকার।

আনসারুল্লাহ আন্দোলনের রাজনৈতিক ব্যুরো থেকে আরো বলা হয়েছে, সংগঠনটিকে কালো তালিকাভুক্ত করা অন্যায় হয়েছে।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


সিরাজদিখানে লকডাউন উপেক্ষা করে ইউপি চেয়ারম্যানের ছেলের বিয়ে ডা: জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা এফডিএসআরের প্রধানমন্ত্রী ইয়াসিনের পদত্যাগের দাবিতে রাজপথে মাহাথির-আনোয়ার অবৈধ পথে ভারত যাওয়া ১০ বাংলাদেশীকে হস্তান্তর করেছে বিএসএফ পুঠিয়ায় কলেজছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মামাকে ছুরিকাঘাত সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ আজারবাইজানের আমি মিডিয়া ট্রায়ালের শিকার, বিবৃতিতে শিল্পা চীনে করোনার বিস্তার নিয়ে গভীর উদ্বেগ, উহানে আবার সংক্রমণ ইসরাইলি সৈন্য থেকে রাইফেল নিয়ে ফিলিস্তিনিদের গুলি ফুলবাড়ীতে মাথায় গাছের ডাল পড়ে কাঠ ব্যবসায়ীর মৃত্যু ফুলবাড়ীতে গাছের ডাল পড়ে কাঁঠব্যবসায়ীর মৃত্যু

সকল