২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনিকে হত্যায় অভিযুক্ত ইসরাইলি পুলিশ

ইয়াদ আল-হিলাক - ছবি : সংগৃহীত

জেরুসালেমের বাসিন্দা এক ফিলিস্তিনিকে গত বছর হত্যার দায়ে এক ইসরাইলি পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করা হয়েছে। মঙ্গলবার জেরুসালেমের ডিস্ট্রিক্ট কোর্টে এই অভিযোগ আনে ইসরাইলি পুলিশের তদন্ত বিভাগ (পিআইডি)।

নাম অপ্রকাশিত ২০ বছর বয়সী ওই ইসরাইলি পুলিশ সদস্য গত বছরের ৩০ মে জেরুসালেমের বাসিন্দা ৩১ বছর বয়সী বিশেষ চাহিদাসম্পন্ন ইয়াদ আল-হিলাককে গুলি করে হত্যা করে।

অভিযুক্তের বিরুদ্ধে দ্বিতীয় ডিগ্রির হত্যার অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তাকে ১২ কারাগারে থাকতে হবে।

এর আগে সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনিদের হত্যার দায়ে মাত্র দুই জন ইসরাইলি বসতি স্থাপনকারীকে অভিযুক্ত করা হয়েছে। তবে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সদস্যদের অভিযুক্ত করার ঘটনা এটিই প্রথম।

সূত্র : জেরুসালেম পোস্ট


আরো সংবাদ



premium cement
হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী মোস্তাফিজ চলে আসাটা যেভাবে দেখছেন চেন্নাইর কোচ ঢাকা ছাড়লেন কাতারের আমির

সকল