২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ক্ষমতা হারিয়েও প্রধানমন্ত্রীর বাসভবন ছাড়তে চাইছেন না নেতানিয়াহু

সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু - ছবি সংগৃহীত

ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ক্ষমতা হারানোর পরও জেরুসালেমে অবস্থিত প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ছাড়তে চাইছেন না।

দ্যা টাইমস অব ইসরাইল মঙ্গলবার এ সংবাদ জানিয়েছে। এদিকে নেতানিয়াহু অফিস থেকে জানা গেছে, এ বিরোধী দলীয় নেতা কয়েক সপ্তাহের জন্য ইসরাইলের প্রধানমন্ত্রীর বাসভবন ছেড়ে যাবেন না।

ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট অবশ্য এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। এমন গুরুত্বর পরিস্থিতিতেও তিনি নির্বিকার আছেন বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে। অবস্থা দেখে মনে করা হচ্ছে যে তিনি তার সাবেক রাজনৈতিক গুরু ও আগের প্রধানমন্ত্রীর সাথে কোনো শত্রুতা চাচ্ছেন না।

কূটনীতিক প্রতিবেদক তাল স্নাইডার জানিয়েছেন, বেনিয়ামিন নেতানিয়াহু এখনো জেরুসালেমের বেলফোর স্ট্রিটে অবস্থিত ইসরাইলের প্রধানমন্ত্রীর বাসভবন ব্যবহার করছেন। ব্যাপারটা এমন যেন তিনি এখনো প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারিত হননি। কবে এ প্রধানমন্ত্রীর বাসভবন থেকে একজন পদচ্যুত প্রধানমন্ত্রীকে বিদায় নিতে হবে তা নিয়ে কোনো স্পষ্ট আইন না থাকায়, তিনি এ সুযোগের অপব্যবহার করছেন। নেতানিয়াহু ইসরাইলের প্রধানমন্ত্রীর বাসভবনটিকে শুধু ঘুমানো বা খাওয়ার স্থান হিসেবে ব্যবহার করছেন না, তিনি অনেক গুরুত্বপূর্ণ অতিথিকেও দাওয়াত দিচ্ছেন এ বাসভবনে।

তাল স্নাইডার আরো বলেছেন, ‘বেনিয়ামিন নেতানিয়াহু ক্ষমতা হারানোর পরও ইসরাইলের প্রধানমন্ত্রীর বাসভবনে জাতিসঙ্ঘে নিযুক্ত সাবেক মার্কিন দূত নিকি হ্যালি ও ‘ক্রিশ্চিয়ান ইউনাইটেড ফর ইসরাইল’ (ইসরাইলের জন্য খ্রিস্টানরা একত্রিত) নামের সংগঠনের প্রতিষ্ঠাতা জন হাগিকে অভ্যর্থনা জানান।

এদিকে ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর এসব কর্মকাণ্ড দেশটির জনগণের কাছে হাসির খোরাক হয়ে উঠছে।

সূত্র : মিডলইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা

সকল