২৪ জুলাই ২০২১
`

ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায়

-

ভিয়েনায় আন্তর্জাতিক সংস্থাগুলোতে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত মিখাইল উলিয়ানভ বলেছেন, অস্ট্রিয়ার রাজধানীতে ইরান এবং পাঁচ জাতিগোষ্ঠীর মধ্যে ইরান পুনরুজ্জীবিত করার ব্যাপারে যে আলোচনা চলছে তাতে সবাই একটি সফল সমাপ্তি চায়।

গতকাল (শনিবার) এক টুইটার পোস্টে রাশিয়ার রাষ্ট্রদূত একথা বলেন। তিনি বলেন, ইরান এবং পাঁচ জাতিগোষ্ঠীর শীর্ষ পর্যায়ের কূটনীতিকরা যত তাড়াতাড়ি সম্ভব আলোচনাকে একটি সফল সমাপ্তির পথে নেয়ার জন্য তাদের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

রাশিয়ার পক্ষ থেকে ভিয়েনা আলোচনায় উলিয়ানভ তার দেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। তিনি আরো বলেন, আমরা সবাই যত তাড়াতাড়ি সম্ভব এটি করতে চাই তবে সবার আগে একটি মানসম্মত ফলাফল আসতে হবে।

ভিয়েনায় বর্তমানে ষষ্ঠ রাউন্ডের আলোচনা চলছে। এই দফার আলোচনা শুরুর আগে উলিয়ানভ আরেকটি টুইটার পোস্টে বলেছিলেন, আলোচনায় অংশ গ্রহণকারীরা পারস্পরিক মতবিনিময় করবেন যে, কিভাবে একটি প্রত্যাশিত সফল সমাপ্তির দিকে এই আলোচনাকে এগিয়ে নিয়ে যাওয়া যায়।

সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


টাইগারদের চোখ এখন ‘ফাইনালে’ দেশে তৈরি হচ্ছে ফেসবুক-হোয়াটসঅ্যাপের বিকল্প : প্রতিমন্ত্রী চীন থেকে ২৬ বা ২৭ জুলাই আসবে আরো ৩০ লাখ ডোজ টিকা বিয়ানীবাজারে ২ গ্রামবাসীর সংঘর্ষে অর্ধশতাধিক আহত, দোকানপাট ভাংচুর সুবর্ণচরে যৌতুকের দাবিতে গৃহবধূকে বেঁধে নির্যাতনের অভিযোগ ফ্রান্সের পার্লামেন্টে বিতর্কিত ‘বিচ্ছিন্নতাবাদ বিরোধী’ আইন পাস রোববার থেকে সীমিত আকারে চলবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান তামাক নিয়ন্ত্রণ আইন : সংশোধনের চেয়ে বাস্তবায়ন জরুরি ২৮ কেজির ভোল মাছের দাম ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকা করোনায় আরো ১৯৫ জনের মৃত্যু, শনাক্তের হার ৩২.৫৫ মহাসড়কে বাসের বিকল্প পিকআপ-মাইক্রো-সিএনজি

সকল